মোদিকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৫ জুন ২০২৪, ০৯:২৬ AM

বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ ভারতের ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে গতকাল মঙ্গলবার। এতে একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি ক্ষমতাসীন দল বিজেপি। ৫৪৩টি আসনের মধ্যে মোদির বিজেপি পেয়েছে ২৪০ আসন। ফলে সরকার গঠন করতে মোদিকে নির্ভর করতে হচ্ছে এনডিএ জোটের ওপর। নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট সম্মিলিতভাবে ২৯৩ আসন পেয়েছে। ফলে তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হচ্ছেন নরেন্দ্র মোদি। আর মোদির এ জয়ে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

গতকাল মঙ্গলবার (৪ জুন) এক চিঠির মাধ্যমে নরেন্দ্র মোদির বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট সরকারকে অভিনন্দন জানান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এতে বলা হয়েছে, বাংলাদেশের জনগণ এবং আমার (প্রধানমন্ত্রী) পক্ষ থেকে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট সরকারকে ১৮তম ভারতীয় লোকসভা নির্বাচনে জয়ের জন্য আন্তরিক অভিনন্দন।

মোদিকে উদ্দেশ্য করে চিঠিতে লেখা হয়, বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের নেতা হিসাবে, আপনি ভারতের জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতীক। আপনার বিজয় ভারতের জনগণের আপনার নেতৃত্ব, প্রতিশ্রুতি এবং দেশের জন্য আত্মোত্সর্গের প্রতি আস্থা ও আত্মবিশ্বাসের প্রমাণ। এটা আমার দৃঢ় বিশ্বাস, আমাদের বন্ধুত্বপূর্ণ এবং ঘনিষ্ঠ সম্পর্ক সব ক্ষেত্রেই অব্যাহত থাকবে।

ভারতের বিশ্বস্ত বন্ধু হিসেবে বাংলাদেশ দুই দেশের জনগণের উন্নয়নের পাশাপাশি একটি সমৃদ্ধ ও শান্তিপূর্ণ অঞ্চলের জন্য একসাথে কাজ করার প্রতিশ্রুতিও ব্যক্ত করা হয় চিঠিতে।