যেভাবে বুঝবেন আপনার সঙ্গী আপনাকে সত্যিই ভালোবাসে কিনা

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ০১ জুন ২০২৪, ০১:২৯ PM

বলা হয়ে থাকে, প্রেম একটি স্বর্গীয় অনুভূতি। যারা ভালোবাসার মধ্যে থাকেন, তারা স্বর্গীয় এক অনুভূতির মধ্যে বিরাজ করেন। তবে প্রেমের সম্পর্কের বয়স বাড়লেই অনেক নারী-পুরুষের মধ্যে কলহের সৃষ্টি হয়। অনেকের মনে নেতিবাচক বিভিন্ন বিষয় আসে যেমন- সঙ্গীনী তাকে ধোঁকা দিচ্ছেন, কিংবা ভালোবাসেন না বা ব্রেকআপ করে ফেলবেন ইত্যাদি। আর সন্দেহ থেকেই কিন্তু সম্পর্কে ভাঙনের সৃষ্টি হয়। তাই এ বিষয়ে সবারই সতর্ক হওয়া জরুরি।

সঙ্গী আপনাকে সত্যিকারের ভালোবাসেন কি না তা যাচাই করা কিন্তু বেশ সহজ। কয়েকটি লক্ষণ আছে যা দেখলেই আপনি নিশ্চিত হতে পারবেন, আদৌ কি আপনার মনের মানুষ আপনাকে সারাজীবনের জন্য চান নাকি শুধু টাইম পাস করছেন। চলুন তবে জেনে নেওয়া যাক কোন লক্ষণে বুঝবেন সঙ্গী আপনাকে পাগলের মতো ভালোবাসেন-

ভালো পথ দেখান
যখনই আপনি হারিয়ে যান বা বিপথে যান না কেন কিংবা পরিস্থিতি যা ই হোক না কেন যে নারী আপনাকে ছাড়বেন না, বুঝতে হবে তিনি আপনাকে সত্যিকারের ভালোবাসেন। তাই আপনার কোনো কাজ ভুল হলে সঠিক পথ দেখান ভালোবাসার নারী।

খারাপ সময়েও সঙ্গে থাকেন
মানুষের জীবন সব সময় ভালো কাটে না, খারাপ সময়ের সম্মুখীন হতে হয় যে কোনো সময়। আপনার জীবনের খারাপ সময়েও যদি প্রেমিকা পিছু না হাঁটেন ও আপনাকে খারাপ সময় থেকে বের করার জন্য যাবতীয় প্রচেষ্টা করেন, তাহলে বুঝবেন তিনি আপনাকে সত্যিকারের ভালোবাসেন।

সম্পর্ক ধরে রাখেন
যে কোনো দম্পতির মধ্যে ঝগড়া হতে পারে ছোটখাট বিভিন্ন বিষয় নিয়ে। কখনো কখনো সামান্য বিষয় নিয়ে ঝগড়া, তর্ক এমনকি মারামারিও হতে পারে। তবে যা ই হোক না কেন যদি আপনার নারী সঙ্গী এরপরও সম্পর্ক না ভাঙেন তাহলে বুঝবেন তিনি আপনাকে পাগলের মতো ভালোবাসেন।

আপনাকে পরিবর্তনের চেষ্টা করেন না
সবার ব্যক্তিগত বৈশিষ্ট্য কিন্তু এক ধরনের হয় না। সবার মধ্যেই কিছু না কিছু কমতি থাকে। অনেক সময় দেখা যায় প্রেমিকের ব্যক্তিত্ব মনমতো না হওয়ায় অনেক নারী প্রেমে ইতি টানেন।

অথচ আপনার মধ্যে থাকা অনেক অভ্যাস বা বদঅভ্যাস জেনেও যদি প্রেমিকা আপনাকে পরিবর্তনের চেষ্টা না করে বরং সঠিক পথ দেখান তাহলে বুঝবেন তিনি আপনাকে সত্যিই ভালোবাসেন।

ভবিষ্যতের চিন্তা করেন
প্রেমিকা যদি আপনাকে নিয়ে ভবিষ্যত সম্পর্কে ভাবেন, তাহলে বুঝে নিতে হবে তিনি আপনাকে জীবনসঙ্গী হিসেবে চান।

সূত্র: বোল্ডস্কাই