মোবাইল অ্যাপে, ঘরে বসেই রিচার্জ করা যাবে এমআরটি পাস

নিজস্ব প্রতিবেদক
সিটিজেন ডেক্স সিটিজেন ডেক্স
প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২৪, ০৪:৫৪ PM

ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) পাস কার্ডের জন্য একটি মোবাইল অ্যাপ তৈরি হচ্ছে, যা কার্ডধারীরা ঘরে বসেই সহজে কার্ড রিচার্জ করতে পারবেন। এই তথ্য জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ।

সোমবার (১৪ অক্টোবর) উত্তরায় ডিএমটিসিএলের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, অ্যাপটি শিগগিরই চুক্তির জন্য প্রস্তুত হবে।

এছাড়া, আগামীকাল মঙ্গলবার মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশন পুনরায় চালু হতে যাচ্ছে, যা উদ্বোধন করবেন উপদেষ্টা মোহাম্মদ ফাওজুল কবির খান। তিনি জানিয়েছেন, এই স্টেশন মেরামতে কোনো বিদেশি ঠিকাদার লাগেনি; ডিএমটিসিএল নিজেই মেরামত করেছে।

গত ১৯ জুলাই দুটি স্টেশন ভাঙচুরের ঘটনা ঘটেছিল। এরপর ১৪ আগস্ট এই বিষয়ে প্রতিবেদন দেওয়া হয়। উপদেষ্টা মহোদয় পরিদর্শন করে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

মোহাম্মদ আবদুর রউফ বলেন, নতুনভাবে সরকার থেকে কোনো টাকা নেওয়া হবে না। স্থানীয় সম্পদ ব্যবহার করে এবং অন্য স্টেশন থেকে কিছু জিনিস নিয়ে কাজ সম্পন্ন করা হয়েছে।

মেট্রোরেলের হেডওয়ে আগামী শুক্রবার থেকে ১২ মিনিটের পরিবর্তে ১০ মিনিটে নামিয়ে আনা হবে, ফলে চলাচলকারী ট্রেনের সংখ্যা ৬০ থেকে ৭২ হবে।

তিনি আরও জানান, ২৫ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত আয় হয়েছে ৫ কোটি টাকা। সেপ্টেম্বর মাসে আয় হয়েছে ৩৩ কোটি ৭১ লাখ টাকা, এবং অক্টোবরে প্রথম ১৩ দিনে আয় হয়েছে ১১ কোটি ২২ লাখ টাকা। ২০২৫ সালের পর পুরোপুরি কমলাপুর পর্যন্ত মেট্রোরেল চালু হলে লাভ-ক্ষতির তথ্য জানানো হবে।