গৃহায়নের সেই মালেকিন নাসিরকে ফিরাতে মন্ত্রণালয়ের নজির বিহীন অফিস আদেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০১ PM

অনিয়ম দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে বদলি হওয়া সেই মালেকিন নাসিরকে প্রধান কার্যালয়ে বদলি করতে অফিস আদেশ জারি করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়। জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের কুমিল্লা উপ-বিভাগীয় প্রকৌশলী কার্যালয়ে কর্মরত হিসাব সহকারী এ কর্মচারীকে এমন নজির বিহীন বদলির আদেশে বেশ সমালোচনার জন্ম দিয়েছে। প্রায় ১৫ বছর গৃহায়নের প্রধান কার্যালয়ে অবস্থান করে নিজস্ব দালাল গ্রুপ তৈরি, নথিপত্র গায়েব, পাতা ছিঁড়ে ফেলা, ফাইলে ঘষাঁ-মাজাসহ ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা বিভাগে নানা অপকর্মের অভিযোগ রয়েছে এই কর্মচারির বিরুদ্ধে।

এমন গুরুতর অভিযোগ থাকার পরেও শীর্ষ কর্মকর্তাদের ম্যানেজ করে গত ৯ এপ্রিল মন্ত্রণালয়ের যুগ্মসচিব মুহাম্মদ সোহেল হাসান গৃহায়নের চেয়ারম্যানের কাছে চিঠি পাঠিয়ে প্রদায়নের জন্য অনুরোধ করেন।

চিঠিতে তিনি বলেন, “উপযুক্ত বিষয়ে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের কুমিল্লা উপ-বিভাগে কর্মরত হিসাব সহকারী জনাব মোঃ মালেকিন নাসির মন্ত্রণালয়ের সচিব মহোদয় বরাবর বদলির জন্য আবেদন করেছেন।

এমতাবস্থায়, জনাব মোঃ মালেকিন নাসিরকে তার বর্তমান কর্মস্থল থেকে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ে বদলির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তার আবেদনপত্রের অনুলিপি নিদের্শক্রমে এ সাথে প্রেরণ করা হলো। তাকে কর্তৃপক্ষর স্বার্থে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ে উপযুক্ত পদায়নের জন্যও অনুরোধ করা হলো।

নাম প্রকাশের অনিচ্ছুক একাধিক কর্মকর্তা বলেন, গৃহায়নের কর্মচারীদের নিয়োগ ও বদলি কর্তৃপক্ষ করে থাকেন। এ ধরনের অফিস আদেশ দিয়ে মন্ত্রণালয় যে কাজটি করেছে তা নজির বিহীন। ফলে মালেকিন নাসির এ যাত্রায় প্রধান কার্যালয়ে প্রদায়ন হলে ভূমি শাখার একচ্ছত্র নিয়ন্ত্রক হবেন।