সন্ধ্যায় স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৪, ১২:০৭ PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী স্বতন্ত্র সংসদ সদস্যদের সঙ্গে আজ রবিবার (২৮ জানুয়ারি) বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে স্বতন্ত্র ৬২ এমপিকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বতন্ত্র সংসদ সদস্যদের আমন্ত্রণ জানিয়েছেন। সন্ধ্যা সাড়ে ৬টায় তিনি তার সরকারি বাসভবন গণভবনে স্বতন্ত্র এমপিদের সঙ্গে বৈঠক করবেন।

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারির নির্বাচনে ৬২ জন স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছেন। এসব সতন্ত্র এমপিদের মধ্যে ৫৮ জনই আওয়ামী লীগের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত। স্বতন্ত্ররা সংগঠনের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল নেতা। এদের মধ্যে দলের অনেক ত্যাগী নেতাও রয়েছেন।

স্বতন্ত্র প্রার্থী হওয়ায় সংসদে তাদের ভূমিকা কী হবে, এ নিয়ে ধোঁয়াশায় রয়েছেন তারা। সূত্রমতে, প্রধানমন্ত্রীর সঙ্গে আজকের বৈঠকেই আগামী পাঁচ বছর সংসদে স্বতন্ত্রদের ভূমিকা কী হবে, তা স্পষ্ট হয়ে যাবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২২৩টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। এছাড়া জাতীয় পার্টি ১১টি এবং ওয়ার্কার্স পার্টি, জাসদ ও কল্যাণ পার্টি একটি করে আসনে জয়লাভ করেছে।