ঈদের কেনাকাটা করতে আসা এক দিনমজুর

‘সন্তানের মুখের হাসিই আমাদের জন্য ঈদ আনন্দ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৪, ১০:০২ AM

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীতে জমে উঠেছে ঈদের কেনাকাটা। বিক্রি বেশি হওয়ায় অনেক মার্কেট রাত ১টার পরেও খোলা পাওয়া যাচ্ছে। তখনও ক্রেতাদের ভিড় লক্ষ করা গেছে।

গতকাল সোমবার (১ এপ্রিল) রাজধানীর বিভিন্ন শপিং সেন্টার ঘুরে এমন চিত্র দেখা গেচে।

রাজধানীর নিউমার্কেট এলাকার ফুটপাথে ক্রেতাদের ভিড়ে পা রাখার জায়গা পাওয়া সায়। এছাড়া চন্দ্রিমা, নিউমার্কেট, ইস্টার্ন মল্লিকা, আড়ং, টপ টেন, বসুন্ধরা শপিং কমপ্লেক্স, গুলিস্তান মার্কেটসহ বিভিন্ন সপিং সেন্টারে ক্রেতাদের উপচে পড়া ভিড়।

শপিং করতে আসা ক্রেতাদের একাংশ

ইয়াসিন আলী নামের এক ক্রেতা বলেন, সারাদিন রোজা রেখে অফিস করে সন্ধ্যার পরে শপিং করতে এসেছি। তবে ক্রেতাদের এতো ভিড় হবে ভাবিনি। 

বিল মেটাতে দীর্ঘ লাইন

রাত একটা পর্যন্ত দোকান খোলা রাখা প্রসঙ্গে এক বিক্রেতা বলেন, ক্রেতাদের সুবিধার কথা বিবেচনা করে অনেক রাত পর্যন্ত দোকান খোলা রাখছি। রাত একটার পরেও ক্রেতাদের ভিড় লক্ষ করার মতো।

রাজধানীর ইস্টার্ন মল্লিকা শপিং সেন্টার

নিজের দুই সন্তানের জন্য শপিং করতে এসেছেন রফিকুল ইসলাম নামের এক দিনমজুর। তিনি বলেন, সব জিনিসের দাম বেশি। দিনমজুরি করে খুব অল্প টাকা পাই। এজন্য এবার ঈদে নিজেদের জন্য কিছু কিনতে পারছি না। তবে নিজের জন্য কিছু কিনি আর না কিনি সন্তানদের জন্য অবশ্যই কেনা লাগে। সন্তানদের মুখের হাসি দেখাই আমাদের জন্য ঈদের আনন্দ।

ঈদের বেচাকেনা কেমন হচ্ছে, এ বিষয়ে রাজধানী চন্দ্রিমা মার্কেটের এক ব্যবসায়ীর সঙ্গে কথা বলতে চাইলে তিনি বলেন, ভাই দোকানে ব্যাপক ভিড়, ক্রেতাদের চাহিদা মিটিয়ে আপনার সঙ্গে কথা বলছি।

আড়ং

এদিকে দেশের জনপ্রিয় ব্র্যান্ড আড়ং ও টপ টেন ঘুরে দেখা গেছে ক্রেতাদের লক্ষ্যনীয় ভিড়। সাইন্সল্যাবের আড়ং সেন্টারে গিয়ে দেখা গেছে ক্রেতাদের ব্যাপক ভিড়। বিল মেটানোর জন্য দীর্ঘ লাইন দিতে দেখা গেছে ক্রেতাদের। টপ টেনেও একই অবস্থা বিরাজ করছে। বিল মেটাতে গিয়ে পড়তে হচ্ছে বিড়ম্বনায়।

বিল মেটানোর জন্য লাইনে থাকা এক ক্রেতা বলেন, এমনিতেই অনেক ভিড়, তার ওপর বিলের জন্য দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। এটা খুবই বিরক্তিকর।