আম্বানিপুত্রের বিয়ে; কিম কার্দেশিয়ান ছাড়াও থাকছেন যেসব তারকারা

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ১২ জুলাই ২০২৪, ০২:০৩ PM

একেই বলে বুঝি বড়লোকের এলাহি কারবার! আজ (১২ জুলাই) সাত পাকে বাঁধা পড়বেন অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্ট। ইতোমধ্যে শেষ গায়েহলুদ ও সংগীত অনুষ্ঠান। আম্বানির ছেলের বিয়ে উপলক্ষে মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে বসছে জমকালো এক আসর। এতে দেশ-বিদেশের নামিদামি তারকা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের স্বনামধন্য ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের তথ্যমতে, শিল্পপতি মুকেশ আম্বানি ও নীতা আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্তের বিয়েতে কিম কার্দাশিয়ান, তার বোন ক্লোয়ি কার্দাশিয়ান, ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ ‘লাইফ কোচ’ জয় শেট্টির মতো তারকারা উপস্থিত থাকবেন।

এ ছাড়াও ব্রিটেনের প্রাক্তন প্রধানমন্ত্রী বরিস জনসন ও টনি ব্লেয়ার, সুইডেনের প্রাক্তন প্রধানমন্ত্রী কার্ল বিল্ট, কানাডার প্রাক্তন প্রধানমন্ত্রী স্টিফেন হারপার, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডুও হাজির থাকতে পারেন এ অনুষ্ঠানে। নিমন্ত্রণপত্র দেওয়া হয়েছে সোনিয়া গান্ধীকেও।

পাশাপাশি বিয়ের অনুষ্ঠানে চোখে পড়বে বলিউড তারকাদের উপস্থিতিও। অনুষ্ঠানে আসার জন্য অতিথিদের সাবেকি পোশাক পরতে অনুরোধ করা হয়েছে।

এর আগে অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠানেও এক সূত্রে বাঁধা পড়েছিল হলিউড, বলিউড এবং দক্ষিণী সিনেমাজগৎ।

অনুষ্ঠানে সপরিবারে উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান এবং রজনীকান্তের মতো অভিনেতারা। ছিলেন কারিনা কাপুর-সাইফ আলি খান, রণবীর সিং-দীপিকা পাড়ুকোন থেকে আলিয়া ভাট-রণবীর কাপুর, অজয় দেবগন-কাজল, ভিকি কৌশল-ক্যাটরিনা কাইফ, বরুণ ধাওয়ান-সিদ্ধার্থ মালহোত্রা, শ্রদ্ধা কাপূররাও।

শুধু অভিনেতা-অভিনেত্রীই নন, মাইক্রোসফট কর্তা বিল গেটস, মেটার সিইও মার্ক জাকারবার্গ, ব্ল্যাকরকের সিইও ল্যারি ফিঙ্ক, ডিজনির সিইও বব ইগার, অ্যাডবের সিইও শান্তনু নারায়ণ, ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প, ব্যাঙ্ক অফ আমেরিকা’র চেয়ারম্যান ব্রায়েন থমাস ময়নিহান ও ভুটানের রাজা-রানির মতো ব্যক্তিরাও ছিলেন সে অনুষ্ঠানে।

প্রসঙ্গত, তিন দিন ধরে চলবে অনন্ত-রাধিকার এ বিয়ের উৎসব। আজ বিয়ে শেষে আগামীকাল (১৩ জুলাই) হবে শুভ আশীর্বাদ। আর ১৪ জুলাই অনুষ্ঠিত হবে রিসিপশন অনুষ্ঠান।