টানা চতুর্থবার ব্রিটিশ এমপি হিসেবে শপথ নিলেন বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ১১ জুলাই ২০২৪, ০৮:৫৭ PM

সদ্য শেষ হয়েছে বিশ্বের অন্যতম উদার গণতান্ত্রিক দেশ যুক্তরাজ্যের জাতীয় নির্বাচন। দেশটির এই নির্বাচনে জয়লাভ করে টানা চতুর্থবারের মতো এমপি হিসেবে শপথ নিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিক। শপথ নেওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে নিজেই জানান তিনি।

শপথের ভিডিও শেয়ার করে টিউলিপ লিখেছেন, ‘চতুর্থবারের মতো এমপি হিসেবে শপথ নেওয় সত্যিই সম্মানের। আমার কাছে হ্যাম্পস্টেড অ্যান্ড হাইগেটের প্রতিনিধিত্ব করার চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছু নেই। আপনাদের সেবায় আমি আমার সেরাটা করব। আমার ওপর আবারও আস্থা রাখার জন্য আপনাদের ধন্যবাদ।’

ব্রিটেনে সদ্য ক্ষমতায় আসা লেবার পার্টির সরকারের মন্ত্রিসভায়ও জায়গা পেয়েছেন টিউলিপ সিদ্দিক। প্রধানমন্ত্রী কিয়ার স্টারমারের নেতৃত্বাধীন এই সরকারে ‘সিটি মিনিস্টার’ হিসেবে দায়িত্ব পেয়েছেন তিনি। 

‘সিটি মিনিস্টার’ বা নগরমন্ত্রীর দায়িত্ব পাওয়া টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের অর্থ মন্ত্রণালয়ের অধীনে আর্থিক সেবা খাতের নিয়ন্ত্রকের ভূমিকা পালন করবেন। যুক্তরাজ্যের আর্থিক সেবা খাতের নীতিনির্ধারণীতে নেতৃত্ব দেবেন তিনি। অর্থনৈতিক খাতের প্রযুক্তি ও ক্রিপ্টোকারেন্সি নিয়ন্ত্রণ এবং ঋণ ব্যবস্থাপনা সংক্রান্ত নীতিনির্ধারণের দায়িত্বও পালন করবেন।