নাইক্ষ্যংছড়ির সবোর্চ্চ প্রতিষ্ঠানটিকে উন্নতির শিখরে পৌঁছাতে হবে

নিজস্ব প্রতিবেদক
সুদীপ্ত তারেক সুদীপ্ত তারেক
প্রকাশিত: ২২ আগস্ট ২০২৪, ০৯:১৮ AM

জাফর স্যার অত্যন্ত ভালো মনের মানুষ

লিখেছেন: আব্দুল হামিদ, শিক্ষার্থী হাজী এম.এ. কালাম সরকারি কলেজ

একজন চরিত্রবান শিক্ষক হচ্ছে জাতির শিক্ষক। বা-মায়ের পরেই সেই শিক্ষকের স্থান। বর্তমান আমাদের কলেজ অধ্যক্ষ জাফর স্যার অত্যন্ত ভালো মনের মানুষ। আমার দেখামতে তিনি কোনো দলের তাবেদারি না করে যথাসাধ্য শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো এবং কলেজকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন এবং করে যাচ্ছেন।

তা ছাড়া তিনি অল্প কয়েকমাস পূর্বে ভারপ্রাপ্ত প্রিন্সিপাল হিসেবে এ কলেজে যোগ দিয়েছেন এবং সকল কার্যক্রম ঠিকমতো পালন করে যাচ্ছেন।

তাই আপনাদের প্রতি অনুরোধ  বর্তমান প্রচলিত পদত্যাগের ট্রেন্ডে স্যারকে বিব্রত করবেন না। কোনো শিক্ষার্থী স্যারকে অসম্মান করবেন না। আমি মনে করি, এই সময়ে সবারই উনাকে সহযোগিতা করা উচিত। স্যার একজন শান্তপ্রিয় মানুষ। আমরা আমাদের প্রিয় শিক্ষক ও বর্তমান অধ্যক্ষ জাফর আলম স্যারের জন্য দোয়া করি।

এ ব্যাপারে সুদীপ্ত তারেক নামে আরেক সাবেক  শিক্ষার্থী মন্তব্য করেন :

শিক্ষকতা হচ্ছে সম্মানজনক একটি মহান পেশা এবং পৃথিবীর শ্রেষ্ঠ পেশা।
তারা আমাদের সভ্যতার ধারক-বাহক। শিক্ষক শুধু শিক্ষাদানই করেন না, তিনি মানুষ গড়ার কারিগরও।

পিতা-মাতা আমাদের জীবনদান করেন ঠিকই। শিক্ষকরা সেই জীবনকে সুন্দরভাবে গড়ে তুলতে সাহায্য করেন। শিক্ষকরা স্ব-মহিমায় বিশুদ্ধ জ্ঞান, মানবিক আর নৈতিক শিক্ষায় সুশিক্ষিত এবং দীক্ষিত করে গড়ে তোলেন দেশের যোগ্য নাগরিক। শিক্ষা যেহেতু জাতির মেরুদণ্ড শিক্ষকরা হচ্ছেন এই মেরুদণ্ড গড়ার কারিগর।

এ সমাজের মধ্যে নৈতিক বিচারে শিক্ষকদের চেয়ে সম্মানিত এবং শিক্ষকতার চেয়ে মর্যাদাপূর্ণ পেশা দ্বিতীয়টি নেই
তাই আপনি/আপনারা নাইক্ষ্যংছড়ির সবোর্চ্চ প্রতিষ্ঠানটিকে কিভাবে আরও উন্নতির শিখরে আরোহন করা যায় সেটা নিয়ে ভাবুন। আমাদের শিক্ষাগুরুদের বিরুদ্ধে কেউ ভুল-মন্দ কোনো সিদ্ধান্ত নিবেন না। ধন্যবাদ।