সেনাবাহিনীর অভিযানে মোহাম্মদপুরে কিশোর গ্যাংয়ের ১১ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২৪, ০৮:৫৫ AM

রাজধানীর মোহাম্মদপুরে হঠাৎ করে বেড়েছে কিশোর গ্যাংয়ের দৌরত্ম। যাকে পাচ্ছে তাকেই এলোপাথারি চাপাতি-রামদা দিয়ে কোপাচ্ছে। এমন কিছু ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এর পর থেকেই নড়েচড়ে বসেছে সরকার। শুরু করেছে অভিযান। এমন এক অভিযানে কিশোর গ্যাংয়ের ১১ জনকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। রবিবার (২৭ অক্টোবর) দিবাগত রাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন মেজর সাদির।

তিনি বলেন, মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

আর ক্যাপ্টেন সৈকত জানিয়েছেন, মোহাম্মদপুরের শেখেরটেক এলাকা থেকে ধারালো অস্ত্রসহ এক তরুণী ও এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে, সন্ত্রাস, চাঁদাবাজি, ছিনতাই ও ডাকাতি রোধে রাজধানীর মোহাম্মদপুরের হাউজিংগুলোতে অস্থায়ী ক্যাম্প বসিয়েছে সেনাবাহিনী। রোববার (২৭ অক্টোবর) থেকে এসব ক্যাম্প বসিয়ে ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সার্বক্ষণিক কাজ করছেন সেনাসদস্যরা।

সম্প্রতি মোহাম্মদপুর বিভিন্ন এলাকায় ছিনতাই, ডাকাতি, সন্ত্রাসীসহ কিশোর গ্যাংয়ের তৎপরতা বেড়েছে। এতে বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বেড়ে যায়। সেনাবাহিনীর নতুন এ ক্যাম্প স্থাপনের সংবাদে স্বস্তিবোধ করছেন স্থানীয় বাসিন্দারা।

সেনাবাহিনী জানায়, সন্ত্রাস দমন ও আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে সেনাবাহিনীর কঠোর অবস্থান অব্যাহত থাকবে। সন্ত্রাসীদের বিরুদ্ধে সেনাবাহিনীর যৌথ অভিযান চলমান থাকবে বলেও জানানো হয়।

২৩ ইস্ট বেঙ্গলের উপঅধিনায়ক মেজর নাজিম আহমেদ জানান, দু-তিনটি হাউজিং এলাকার মধ্যে একটি করে এমন অস্থায়ী ক্যাম্প তৈরি করা হবে, যেখান থেকে সেনাবাহিনীর সদস্যরা পুরো এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবেন।