ভোটের দিন বৃষ্টি হতে পারে যেসব অঞ্চলে

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৬ জানুয়ারি ২০২৪, ০২:১৬ PM

গত কয়েকদিন ধরেই সারাদেশে ঠান্ডা বেড়েছে। কোথাও কোথাও বইছে মৃদু শৈত্যপ্রবাহ। এর মাঝেই দুঃসংবাদ দিল আবহাওয়া অধিদপ্তর। আজ ও আগামীকাল দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের কিছু জায়গায় হালকা বা গুড়িগুড়ি বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। 

আজ শনিবার (৬ জানুয়ারি) সকাল ৯টা থেকে থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে, তবে রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। 

এ ছাড়া সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এ কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে। 

আগামীকাল রবিবারও এই আবহাওয়া অপরিবর্তিত থাকবে বলেও আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে। 

এ দিকে ঢাকায় উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫-১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ। 

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়—৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস এবং গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে—২৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।