চট্টগ্রামে ছিনতাইয়ের শিকার হলেন ইতালীয় পর্যটক

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০২৪, ০১:২১ PM

এমনিতেই বাঙালিরা অতিথিপরায়ন। তবে মাঝে মাঝে এমন কিছু ঘটনা ঘটে যা সমগ্র বাঙালি জাতিকেই বিব্রতকর পরিস্থিতির মধ্যে ফেলে দেয়। এমনই এক ঘটনা ঘটেছে চট্টগ্রামে। চট্টগ্রাম নগরীতে এক ইতালীয় নাগরিক ছিনতাইয়ের শিকার হয়েছেন। 

মঙ্গলবার (২ জানুয়ারি) রাত পৌনে ১০টার দিকে নগরীর কাজীর দেউড়ি এলাকার এস আলম টাওয়ারের সামনে এ ঘটনা ঘটে। ওই ইতালীয় নাগরিক ক্রিস্টিনা জেমা সম্প্রতি চট্টগ্রামের অলিয়ঁস ফ্রঁসেজে অনুষ্ঠিত একটি আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনীতে যোগ দিতে বাংলাদেশে এসেছিলেন। এতে তার তোলা ছবিও প্রদর্শিত হয়।

এ ঘটনার সময় ক্রিস্টিনা জেমার সঙ্গে থাকা দুই বাংলাদেশি তরুণ-তরুণী জানান, তারা তিনজন রাত নয়টার দিকে দামপাড়ায় শিল্পকলা একাডেমি থেকে বেরিয়ে হেঁটে হেঁটে কাজির দেউড়ি হয়ে জামালখানের দিকে যাচ্ছিলেন। কর্ণফুলী টাওয়ারের সামনে পৌঁছানোর পর তাদের পাশে একটি চলন্ত অটোরিকশা এসে দাঁড়ায়। এরপর দরজা খুলে ভেতর থেকেই ক্রিস্টিনার কাঁধের ব্যাগ টেনে নিয়ে দ্রুত চলে যায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। ছিনতাইয়ের শিকার হওয়া ক্রিস্টিনা পুলিশকে জানান, তার ব্যাগে ক্যামেরা, মোবাইল ও নগদ টাকা ছিল। এ প্রসঙ্গে বুধবার সকালে কোতোয়ালী থানার এসআই বাবলু পাল বলেন, ‘আমরা ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছি। ছিনতাইকারীদের শনাক্তের কাজ চলছে।’