নতুন ফিল্টার নিয়ে আসলো হোয়াটসঅ্যাপ; সহজেই খুঁজে পাবেন পছন্দের চ্যাট বা কল

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ১৭ জুলাই ২০২৪, ০৯:৪১ AM

অনেকেই পেশাগত বা ব্যক্তিগত কাজে, কিংবা উভয় কারনেই নিয়মিত ইন্সট্যান্ট মেসেজিং সার্ভিস হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন। তখন হয়তো পছন্দের চ্যাট (কথোপকথন) বা কলটি খুঁজে পেতে সময়ক্ষেপণ হয়। ব্যবহারকারীদের এই সমস্যাটি সমাধানে এবার নতুন একটি ফিল্টার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। 

‘ফেভারিটস’ নামের নতুন এই ফিল্টারটির কল্যাণে ব্যবহারকারীরা এখন খুব দ্রুত এক্সেস করতে পারবেন নিজেদের পছন্দের চ্যাট (কথোপকথন) বা কলটি। মঙ্গলবার (১৬ জুলাই) থেকে চালু হওয়া এই ফিচারটি পর্যায়ক্রমে সকল ব্যবহারকারীর অ্যাকাউন্টেই যুক্ত হবে সামনে দিনগুলোতে।

‘ফেভারিটস’ ফিল্টারটির মাধ্যমে দু’ভাবে উপকৃত হবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। প্রথমত আপনি আপনার পছন্দের চ্যাটগুলো ‘ফেভারিট’ ফিল্টারে পিন করে রাখতে পারবেন। ফলে পরবর্তীতে যখনই আপনি হোয়াটসঅ্যাপ ওপেন করবেন খুব সহজেই পছন্দের চ্যাটগুলোতে যেতে পারবেন। এখন আর বিশাল চ্যাট লিস্ট থেকে পছন্দের চ্যাটটি খুঁজে বের করতে হবে না। 

দ্বিতীয়ত, ‘কল’ ট্যাবেও থাকবে ‘ফেভারিটস’ নামের একটি সেকশন। এই সেকশনে থাকা আপনার পছন্দের ব্যক্তিদের খুব সহজেই আপনি স্পিড-ডায়াল করতে পারবেন। ফলে সাম্প্রতিক কল লিস্ট থেকে বা কন্টাক্ট লিস্ট থেকে তাদের খুঁজে বের করতে আপনার সময় ও শ্রমের অপচয় হবে না।

প্রতি মাসে ২ বিলিয়নের বেশি অ্যাক্টিভ ইউজার নিয়ে হোয়াটসঅ্যাপ পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং সার্ভিস। ২০০৯ সালে যাত্রা শুরু করা হোয়াটসঅ্যাপ বর্তমানে ফেইসবুকের মূল প্রতিষ্ঠান মেটার মালিকানাধীন।

সূত্রঃ টেকক্রাঞ্চ