দেশের সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ এবং দেশপ্রেমিক নাগরিক তৈরি করছে শিবির

নিজস্ব প্রতিবেদক
অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক
প্রকাশিত: ২১ অক্টোবর ২০২৪, ০৪:৪৮ PM

গত স্বৈরাচারী সরকারের আমলে দেশের ছাত্ররাজনীতি একটি কঠিন সংকটের মধ্য দিয়ে গেছে মন্তব্য করে ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, তাঁদের সংগঠন সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ তৈরির চেষ্টা করছে। আজ শনিবার রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। সভায় উপস্থিত সাংবাদিকেরা দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে ছাত্রশিবিরের কাছে কিছু প্রত্যাশা ও পরামর্শ তুলে ধরেন।

ছাত্ররাজনীতির সংস্কার প্রসঙ্গে ছাত্রশিবির সভাপতি বলেন, ছাত্রলীগের কর্মকাণ্ডে গণরুম কালচার, ক্যাম্পাসে হল দখল, সিট-বাণিজ্য এবং অন্যান্য সংগঠনের সহাবস্থান সহ্য না করার প্রবণতা লক্ষ্য করা যায়। এর বিপরীতে, ছাত্রশিবির সহাবস্থানের ভিত্তিতে কাজ করে। তারা সবার জন্য একটি সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ তৈরির চেষ্টা করছে।

একই সাথে ছাত্রশিবির ছাত্রদের উন্নয়ন ও কল্যাণের জন্য মেধাবৃত্তি, ভর্তিসহায়তা, চিকিৎসাসেবা এবং ক্যারিয়ার গঠনে সহায়তা দেয়। ২০২৪-এর আন্দোলনে আহত ও নিহত ব্যক্তিদের পরিবারের পাশে সামর্থ্য অনুযায়ী দাঁড়ানোর চেষ্টা করেছে। শিবির চায় সৎ, দক্ষ ও দেশপ্রেমিক নাগরিক তৈরির মাধ্যমে দেশকে সমৃদ্ধিশালী ও উন্নত করতে। নৈতিক মূল্যবোধের ভিত্তিতে গড়ে ওঠা একটি প্রজন্মই দেশের উন্নয়ন এবং জাতির ভবিষ্যৎকে আলোকিত করবে।

শিবির সভাপতি বলেন, আওয়ামী লীগ ২০০৬ সালে লগি-বইঠা দিয়ে ইসলামী ছাত্রশিবির ও জামায়াতে ইসলামীর নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়ে লাশের ওপর পৈশাচিক নৃত্যের মাধ্যমে তাদের জুলুমতন্ত্রের যাত্রা শুরু করে। তাদের আমলে হাজার হাজার ছাত্রশিবির নেতা-কর্মীকে অন্যায়ভাবে গ্রেপ্তার ও নির্যাতন করা হয়। এ ছাড়া শত শত কর্মীকে হত্যা এবং অনেক নেতা-কর্মীকে গুম করা হয়।

ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় সংগঠনের আরও বেশ কয়েকজন নেতা বক্তব্য দেন।