মালয়েশিয়ায় ১১০ অভিবাসী আটক; বাংলাদেশি রয়েছেন ১০ জন

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৪, ০১:৫৭ PM

গত কয়েক মাস ধরে অবৈধ অভিবাসীদের আটক করছে মালয়েশিয়ার সরকার। এরই মধ্যে কয়েক হাজার অভিবাসীকে আটক করেছে দেশটি। এবার মালয়েশিয়া সেরেম্বান এলাকায় গতরাতে অভিযান চালিয়ে ১১০ জন অভিবাসনকে আটক করেছে নেগ্রি সেম্বিলান ইমিগ্রেশন।

আজ বুধবার (২৪ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দ্য স্টার।

অভিযানের সময় সেলাঙ্গর, মেলাকা, কেএলআইএ, জাতীয় নিবন্ধন বিভাগ, এপিএম এবং ইসলামিক ধর্মীয় বিষয়ক রাজ্য বিভাগের ৩১৪ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আটককৃতদের মধ্যে ৬৪ জন মিয়ানমারের নাগরিক, ১৩ জন ইন্দোনেশিয়ান, ১০ জন বাংলাদেশি, ৬জন ভারতীয়, ৯ জন পাকিস্তানি, ৬ জন শ্রীলঙ্কান এবং দুইজন নেপালি নাগরিক।

অভিযানের সময় পালানোর চেষ্টা করায় মিয়ানমারের একজন মহিলা আনুমানিক ১০মিটার উঁচু একটি দ্বিতীয় তলা ভবন থেকে পড়ে মাথায় আঘাত পায় বলে জানা যায়। মালয়েশিয়ার সিভিল ডিফেন্স ফোর্স (এপিএম) এর সহায়তায় দ্রুত চিকিৎসা দেয়া হয়।

স্টেট ইমিগ্রেশন বিভাগের পরিচালক কেনিথ তান আইক কিয়াং বলেন, বৈধ পাস ছাড়ায় বিদেশিরা দোকান নিয়ে ব্যবসা করে আসছিলো বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে এই অভিযান করা হয়েছে। অভিযানে ৬২৮ জন বিদেশীদের কাগজপত্র যাচাই বাছাই করে ১১০ জনকে বিভিন্ন অভিবাসন বিধি লঙ্ঘন করায় আটক করা হয়। তাদের অভিবাসন আইনের ধারা ৬(১)(সি) এবং অতিরিক্ত থাকার জন্য ১৫(১)(সি) এর অধীনে তদন্ত করা হবে।