শপথ নিয়ে শাহজাহান ওমর বললেন, 'আমি জয় বাংলার লোক'

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২৪, ০১:০১ PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী সংসদ সদস্যরা আজ বুধবার (১০ জানুয়ারি) শপথ নিয়েছেন। জাতীয় সংসদ ভবনে এই শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হয়। নবনির্বাচিতদের শপথবাক্য পাঠ করান স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

ঝালকাঠি–১ আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বিএনপির সাবেক বহিষ্কৃত নেতা শাহজাহান ওমর। আওয়ামী লীগের সংসদ সদস্য হওয়ার বিষয়ে অনুভূতি জানতে চাইলে শাহজাহান ওমর বলেন, ‘ভালো লাগছে।’

আওয়ামী লীগ থেকে সংসদে যাওয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শাহজাহান ওমর বলেন, ‘আমি এর আগেও সংসদে এসেছি। নেত্রী (শেখ হাসিনা) আমাকে ডেকেছেন। তাঁর ডাকে সাড়া দিয়েছি। মূলত আমি জয় বাংলার লোক।’

প্রসঙ্গত, গত ৩০ নভেম্বর বিএনপির দুর্গখ্যাত ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনটিতে নাটকীয়ভাবে আওয়ামী লীগের মনোনয়ন পান বিএনপির পদত্যাগী নেতা ব্যারিস্টার শাহজাহান ওমর। নৌকার টিকিট পাওয়ার পর থেকেই দলের স্থানীয় আওয়ামী লীগে বিভেদ দেখা দেয়।

তবে ব্যক্তি জনপ্রিয়তা ও রাজাপুর-কাঠালিয়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা–কর্মীদের সঙ্গে বৈরিতা নিরসন হওয়ায় শাহজাহান ওমরের নৌকার পালে বিজয়ের হাওয়া বইতে শুরু করে।

শাহজাহান ওমর বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। দলটির সাবেক এই নেতা আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী ও ভূমি প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন।