মনোনয়ন সংগ্রহ শুরু, দেড় ঘণ্টায় আওয়ামী লীগের ১৯০ মনোনয়ন ফরম বিক্রি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩, ০৭:৪৯ AM

গত ১৫ নভেম্বর দ্বদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর নির্বাচন নিয়ে কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। আজ শনিবার থেকে দলটির মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরুর দেড় ঘণ্টার মধ্যে ১৯০টি বিক্রি হয়েছে। 

শনিবার (১৮ নভেম্বর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রমের উদ্বোধন করেন দলের সভাপতি শেখ হাসিনা।

এরপর শেখ হাসিনার পক্ষে দলের প্রথম মনোনয়ন ফরমটি সংগ্রহ করেন গোপালগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগ নেতারা। এরপর বেলা ১১টার দিকে দলের সকল মনোনয়নপ্রত্যাশীদের জন্য আবেদন সংগ্রহ করা উন্মুক্ত করে দেওয়া হয়।

দেড় ঘণ্টায় ঢাকা বিভাগে ৫১টা, চট্টগ্রাম বিভাগে ৪০টা, সিলেট বিভাগে ১১টা, ময়মনসিংহ বিভাগে ১৫টা, বরিশাল বিভাগে ১১টা, খুলনা বিভাগে ২২টা, রংপুর বিভাগে ১৭টা, রাজশাহী বিভাগে ২৩টা দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। ২১ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। এবার অনলাইনেও আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে। মনোনয়ন ফরম কিনতে গুণতে হবে ৫০ হাজার টাকা।