প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বিশেষ বার্তা ইতালি প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৪, ০৯:২৬ PM

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করে ১১ জানুয়ারি টানা চতুর্থ মেয়াদে ক্ষমতা গ্রহণ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ বিজয়ে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ভেসে আসতে থাকে অভিনন্দন বার্তা। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। এ সময় বাংলাদেশে ও ইতালির মধ্যে গঠনমূলক দ্বিপাক্ষিক সহযোগিতা অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

আজ সোমবার (১৫ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক অভিনন্দন বার্তা পাঠিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী।

বার্তায় ইতালির প্রধানমন্ত্রী বলেন, সম্প্রতি বাংলাদেশে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে জয়লাভ করে প্রধানমন্ত্রী হিসেবে আপনার নতুন অভিষেক হয়েছে। এ উপলক্ষে ইতালীয় সরকারের পক্ষ থেকে আমি আপনাকে আপনার মর্যাদাপূর্ণ দায়িত্ব লাভের জন্য অভিনন্দন জানাচ্ছি।

জর্জিয়া মেলোনি বলেন, বাংলাদেশে ও ইতালির বন্ধুত্ব দীর্ঘ ঐতিহ্যের। আমি খুব আনন্দের সঙ্গে জানাচ্ছি- বস্ত্র, অভিবাসন, নিরাপত্তা ও জ্বালানি শক্তির স্থানান্তরের মতো ক্ষেত্রগুলোতে আমাদের গঠনমূলক দ্বিপাক্ষিক সহযোগিতা জোরদার করার লক্ষ্যে একসাথে কাজ করা অব্যাহত রাখব। সেই সঙ্গে ইন্দো-প্যাসিফিক অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা জোরদার করতে একসঙ্গে কাজ করব।

পরিশেষে, আপনার ম্যান্ডেট পূরণে আপনার সার্বিক সাফল্য কামনা করছি, আমি আপনাকে আমার আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।