শিক কাবাব, ভেটকি মাছের ফিশ ফিঙ্গারসহ আর যা থাকছে নতুন মন্ত্রীদের আপ্যায়নে

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২৪, ০২:৫৩ PM

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তিনদিনের মাথায় বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় সংসদ সদস্য হিসেবে শপথ নেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসহ নবনির্বাচিত ২৯৮ জন সংসদ সদস্য। তার আগে সংসদ সদস্য হিসেবে প্রথমে শপথ গ্রহণ করেন বর্তমান স্পিকার শিরীন শারমীন চৌধুরী। এরপর স্পিকার হিসেবে তিনি শেখ হাসিনাসহ অন্য সংসদ সদস্যদের শপথ বাক্য পাঠ করান। জাতীয় পার্টি ও স্বতন্ত্র হিসেবে বিজয়ীরাও এদিন শপথ নিয়েছেন।

আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। শপথ গ্রহণ অনুষ্ঠান উপলক্ষে বঙ্গভবনে প্রায় এক হাজারেরও বেশি অতিথিসহ বিশিষ্ট ব্যক্তিদের আপ্যায়নের প্রস্তুতি ইতোমধ্যে নেওয়া হয়েছে। আর নতুন মন্ত্রীদের আপ্যায়নে সেখানে নানান খাবারের আয়োজন রাখা হয়েছে। খাবারের তালিকায় বরাবরের মতো এবারও আনা হয়েছে বৈচিত্র্য।

নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ পাঠ করাবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বঙ্গভবনের দরবার হলে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন নতুন মন্ত্রীদের শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন।

খাবারের তালিকার বিষয়ে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, মাংস ও সবজিজাতীয় খাবারে প্রাধান্য দেওয়া হয়েছে। পাশাপাশি বিভিন্ন ফলেরও ব্যবস্থা করা হয়েছে। খাবার হিসেবে দেওয়া হবে মাটন শিক কাবাব, চিকেন শাশলিক, ভেটকি মাছের ফিশ ফিঙ্গার। এ ছাড়া বয়েল্ড ভেজিটেবলসের সঙ্গে দেওয়া হবে মাশরুম, পনির সমুচা ও স্পাই।

তিনি বলেন, মিষ্টিমুখ করানোরও আয়োজন রয়েছে। পরিবেশন করা হবে পাটিসাপটা পিঠার পাশাপাশি মিষ্টি-বাকলাভা। এ ছাড়া কমলা, আপেল, আঙুর দিয়ে সাজানো ফলের ঝুড়িও থাকবে আপ্যায়নে। বঙ্গভবনের সবুজ লনে সাজানো শামিয়ানার নিচে চা আর কফিতে শেষ সময়ের আড্ডা জমবে।