৫২ বছরে ৩৪ হাজার বার্গার খেয়ে গিনেস রেকর্ড গড়েছেন তিনি

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ০৫ মার্চ ২০২৪, ১১:৫৬ AM

আপনি তাকে বার্গারখেকো বলতেই পারেন। ৫২ বছরে ৩৪ হাজারের বেশি হ্যামবার্গার খেয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন আমেরিকান নাগরিক ডোনাল্ড গোর্সকে। ৭০ বছর বয়সী এই মার্কিনি রেকর্ড গড়তে একটা দীর্ঘ সময় দিনে ৯টি করে বার্গার খেয়েছেন তিনি। পরবর্তীতে প্রতিদিন অন্তত দুটি করে বার্গার খেয়েছেন। 

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্য অনুযায়ী, ডোনাল্ড গোর্সকে বিখ্যাত ফাস্টফুড চেইন ম্যাকডোনাল্ডসের বিগ ম্যাক বার্গার বেশি খেতেন। একক ব্যক্তি হিসেবে সারা জীবনে তিনিই সবচেয়ে বেশি বিগ ম্যাক বার্গার খেয়েছেন। 

৭০ বছর বয়সী ডোনাল্ড ২০২৩ সালে ৭২৮টি বিগ ম্যাক বার্গার খেয়েছেন। সব মিলিয়ে প্রায় ৫২ বছরে তিনি ৩৪ হাজার ১২৮টি বিগ ম্যাক খেয়েছেন। ১৯৭২ সালের ১৭ মে ডোনাল্ড বিগ ম্যাক বার্গার খাওয়া শুরু করেন। বিগ ম্যাক খাওয়ার শুরুর দিন থেকে তিনি প্রতিটি বার্গারের হিসাব রেখেছেন, প্যাকেট জমা করে রেখেছেন।

বিগ ম্যাক খাওয়ার অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে ডোনাল্ড বলেন, ‘বাকি জীবনও আমি মনে হয় এটি খেয়ে কাটাতে পারব।’

উইসকনসিন অঙ্গরাজ্যের ফন্ড ডু লাকের বাসিন্দা ডোনাল্ড একসময় কারারক্ষী হিসেবে কাজ করতেন। আগে থেকেই তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের মালিক। ১৯৯৯ সালে প্রথম বিশ্ব রেকর্ড গড়েন ডোনাল্ড।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্য অনুযায়ী, আগে ফ্রেশ বার্গার পেতে ডোনাল্ড প্রতিদিন ম্যাকডোনাল্ডে যেতেন। অবশ্য চাকরি থেকে অবসরে যাওয়ার পর এখন সপ্তাহে দুদিন দোকানে গিয়ে কয়েক দিনের বার্গার কিনে আনেন। বাসায় সংরক্ষণ করে তিনি প্রতিদিন বার্গার খান।

ডোনাল্ডের দৈনিক খাদ্যতালিকায় প্রধান খাবার হচ্ছে বিগ ম্যাক বার্গার। তবে মাঝেমধ্যে এর পাশাপাশি তিনি চিপস, ফ্রুট বার বা আইসক্রিম খেয়ে থাকেন।