ট্রাম্পের প্রচারে মাসে সাড়ে ৪ কোটি ডলার দেবেন ইলন মাস্ক!

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ১৬ জুলাই ২০২৪, ০১:৩৯ PM

সামনেই আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রচার চালাচ্ছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনও। তবে ট্রাম্পের নির্বাচনী প্রচারে বড় অঙ্কের অনুদান দেওয়ার কথা জানিয়েছেন শীর্ষ ধনকুবের ইলন মাস্ক। ট্রাম্পকে সমর্থনকারী একটি সুপার পলিটিক্যাল অ্যাকশন কমিটিকে (পিএসি) এক মাসে প্রায় সাড়ে ৪ কোটি ডলার দেওয়ার পরিকল্পনা করছেন তিনি। বিষয়টির সঙ্গে সংশ্লিষ্টদের বরাতে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল।

তবে সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় ফেডারেল নির্বাচন কমিশনে জমা দেওয়া একটি ত্রৈমাসিক আর্থিক নথি অনুসারে জুনের শেষ পর্যন্ত পিএসিতে মাস্ক কোনো অর্থ দেননি বলে জানা গেছে। চলতি জুলাই মাসেও অনুদান দিয়েছেন কি না সে বিষয়েও স্পষ্ট জানা যায়নি। 

টেসলা প্রধান ইলন মাস্ক বছরের পর বছর ধরে ডেমোক্র্যাট ও রিপাবলিকান উভয় দলের প্রার্থীদের অনুদান দিয়ে আসছেন। তবে তিনি এর আগে প্রেসিডেন্ট নির্বাচনে খুব বেশি অর্থ খরচ করেছেন এমন নয়। 

আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এরইমধ্যে রিপাবলিকান পার্টি থেকে প্রার্থী হিসেবে ডোনাল্ড ট্রাম্পকে আনুষ্ঠানিক মনোনয়ন দেওয়া হয়েছে। অপরদিকে ডেমোক্র্যাট পার্টি থেকে আনুষ্ঠানিক মনোনয়ন না পেলেও এখন পর্যন্ত প্রেসিডেন্ট জো বাইডেনকেই প্রার্থী হিসেবে বিবেচনা করা হচ্ছে।