ঘূর্ণিঝড় রেমালের মধ্যে ছেলেকে ফেরাতে গিয়ে প্রাণ গেলো বাবার

ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে আতঙ্কিত বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের উপকূলের মানুষ। ঘূর্ণিঝড় রেমাল তাণ্ডব চালাতে পারে, আগেই সতর্ক করে আবহাওয়া অফিস। তাই ঝড়ের মধ্যে ঘরে না ফেরায় ছেলের খোঁজে বের হয়েছিলেন এক বৃদ্ধ। তবে ছেলেকে নিয়ে ঘরে ফেরা হয়নি তার। বাইরে বের হয়ে প্রাণ হারিয়েছেন বৃদ্ধ নিজেই। 

সোমবার (২৭ মে) ভারতীয় সংবাদমাধ্যম আনন্দাবাজারে এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রবিবার রাত ১০ টা থেকে ১১টার মধ্যে ওই বৃদ্ধের মৃত্যু হয়েছে। তার নাম মোহাম্মদ সজিব। কলকাতার এন্টালি থানার বিবির বাগান এলাকায় এ ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানান, আইপিএলের ফাইনাল ম্যাচ দেখতে বন্ধুর বাড়িতে গিয়েছিল ছেলে। তবে ঝড়ের মধ্যে ছেলে বিপদে পড়তে পারে এমন আশঙ্কায় তিনি ছেলেকে ডাকতে যান। তবে ঘর থেকে বের হতেই প্রবল বৃষ্টি নামে। এসময় তিনি একটি বাড়ির নীচে আশ্রয় নেন। আর তখনই বাড়ির কার্নিশ ভেঙে চাপা পড়েন তিনি। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্থানীয় পৌরমেয়র ফিরহাদ হাকিম বলেন, কার্নিশ ভেঙে মৃত্যুর ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। বারবার করে সতর্ক করার পরও সচেতন না হওয়ায় এ ‍দুর্ঘটনা ঘটেছে। আমারা আমাদের কাজ করে চলেছি।

পৌরসভার সূত্রে জানান গেছে, ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে শহরের বিভিন্ন জায়গায় ঘরবাড়ির ক্ষয়ক্ষতি হয়েছে। শিয়ালদহে একজন আহত হয়েছেন। ক্যামাক স্টিটে একটি বাড়ির সীমানা প্রাচীর ভেঙে পড়েছে। শেক্সপিয়র থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে।