জাহাজটিতে উড়ছে ফিলিস্তিনের পতাকা

ইয়েমেনে আটক ইসরায়েলি জাহাজ পরিদর্শন করলেন নৌপ্রধান

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২৩, ০৫:৪১ PM

লোহিত সাগর থেকে আটক ইসরাইলি জাহাজ পরিদর্শন করেছেন ইয়েমেনের নৌবাহিনীর প্রধান। তার সঙ্গে ছিলেন আরও কয়েক জন সামরিক কমান্ডার। ইয়েমেনের নৌবাহিনী প্রধান জাহাজটির সর্বশেষ অবস্থা সম্পর্কে খোঁজখবর নেন এবং জাহাজ আটকের সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ জানান।

এ সময় তিনি বলেন, "ইয়েমেনের প্রতিরোধ সংগঠন আনসারুল্লাহ'র প্রধান নেতা আব্দুল মালিক বদর উদ্দিন লোহিত সাগরে ইসরাইলি জাহাজকে টার্গেট করার হুমকি দেওয়ার পাঁচ দিনের মধ্যে ইসরাইলি জাহাজটি আটক করা হয়। ইয়েমেনের সামরিক বাহিনী জাহাজটি আটক করে ইয়েমেনের বন্দরে নিয়ে এসেছে।" 

জাহাজটি পরিদর্শনের যে ভিডিও ফুটেজ প্রকাশ করা হয়েছে তাতে দেখা গেছে, জাহাজে ফিলিস্তিনের পতাকা উড়ানো হয়েছে।

গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে গত রোববার ইয়েমেনের সশস্ত্র বাহিনী লোহিত সাগর থেকে ৫২ জন ক্রুসহ একটি ইসরাইলি জাহাজ আটক করে। ‘গ্যালাক্সি লিডার’ নামক আটক জাহাজটি ইসরাইলি মালিকানাধীন বলে ইহুদিবাদী কর্তৃপক্ষ স্বীকার করেছে।

এর আগে ইয়েমেনের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি বলেছিলেন, লোহিত সাগর দিয়ে চলাচলকারী ইসরাইলি মালিকানাধীন বা ইসরাইলি কোনো কোম্পানির ব্যবহৃত অথবা ইসরাইলি পতাকাবাহী যেকোনো জাহাজে হামলা চালানো হবে।

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের চলমান গণহত্যার প্রতিবাদে তারা এ কাজ করবেন বলে সারি হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি ইসরাইলের সঙ্গে সংশ্লিষ্ট জাহাজগুলো থেকে নিজেদের ক্রুদের প্রত্যাহার করে নেয়ার জন্য বিশ্বের সকল দেশের প্রতি আহ্বান জানান।

সূত্র: পার্স টুডে