ইসরায়েল-ফিলিস্তিন ইস্যুতে তোপের মুখে সেলেনা গোমেজ

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ১১ নভেম্বর ২০২৩, ০৯:২৪ AM

শুরু থেকে নীরব থাকার পর অবশেষে ইসরায়েল-ফিলিস্তিনির চলমান সংঘাত প্রসঙ্গে মুখ খুললেন পপতারকা ও অভিনেত্রী সেলেনা গোমেজ। গোমেজ নিরীহ বেসামরিক নাগরিকদের ওপর সহিংসতার নিন্দা জানান। সঙ্গে এটিও জানান যে ইন্টারনেটে সর্বাধিক অনুসরণ করা ব্যক্তিদের মধ্যে একজন হওয়া সত্ত্বেও তার পোস্টটি যুদ্ধে কোনো পার্থক্য গড়বে না। তাই তিনি এত দিন এ বিষয়ে নীরব ছিলেন তিনি।

সামাজিক মাধ্যমে গোমেজ বলেন, ‘আমি সোশ্যাল মিডিয়া থেকে বিরতি নিচ্ছি, কারণ বিশ্বে যে সমস্ত ভয়াবহতা, ঘৃণা, সহিংসতা এবং সন্ত্রাস চলছে তা দেখে আমার হৃদয় ভেঙে যাচ্ছে। মানুষকে নির্যাতিন ও হত্যা করা বা যেকোনো একটি গোষ্ঠীর বিরুদ্ধে ঘৃণার কোনো কাজ করা ভয়াবহ অপরাধ। আমাদের সকল মানুষকে, বিশেষ করে শিশুদের রক্ষা করতে হবে এবং ভালোর জন্য সহিংসতা বন্ধ করতে হবে।’

তার মতো তারকার প্রতিবাদও খুব একটা পার্থক্য গড়বে না উল্লেখ করে গোমেজ বলেন, ‘আমি দুঃখিত, যদি আমার কথাগুলো সবার জন্য পর্যাপ্ত না হয়।

আমি নিরপরাধ মানুষের পাশে দাঁড়াতে পারিনি, এটাই আমাকে অসুস্থ করে তুলছে। আমি যদি পৃথিবীটা পরিবর্তন করতে পারতাম! কিন্তু একটি পোস্ট কিংবা হ্যাশট্যাগ দিয়ে সেটি হবে না।’

এদিকে গোমেজের এমন মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন খোদ তার অনুরাগীরা। এত দিন নীরব থাকার পর এখন ফিলিস্তিনিদের ওপর হওয়া নির্যাতনের প্রতিবাদ জানিয়েও তোপের মুখে এই গায়িকা।

তার অনুরাগীদের একাংশ ক্ষোভ প্রকাশ করছেন গায়িকার ওপর। কেউ বলছেন, ‘গোমেজ কি জানেন না যে তিনি এই বিষয়ে মনোযোগ আকর্ষণ করলে তার প্রভাব কতটা বড় হবে?’ কেউ বলছেন, ‘ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি অনুসরণ করা ব্যক্তি যদি এই কথা বলেন তাহলে কিভাবে হবে?’ কারো কারো মতে, সকল ঘটনা জেনেও নিরপেক্ষ থাকা ঠিক নিপীড়কদের সমর্থন করার মতোই।

অনেকেই আবার সেলেনা গোমেজকে ফিলিস্তিনি টেরোরিস্ট গ্রুপকে অর্থ সাহায্য দেওয়ার অভিযোগে অভিযুক্ত করেছেন।

সবমিলিয়ে এই তারকা চতুর্মুখী সমালোচনার মুখে পড়েছেন।

এখন পর্যন্ত চলমান ইসরায়েল হামাস সংঘাতে মুখ খুলেছেন বিশ্বের একাধিক নামিদামি তারকা। অ্যাঞ্জেলিনা জোলি থেকে, ডোয়াইন জনসন, গাল গ্যাডট, জিজি হাদিদসহ একাধিকা তারকা নিজেদের মতামত জানিয়ে এই সংঘাত বন্ধের আহ্বান জানান। কেউ কেউ ইসরায়েলকে সমর্থন করে মৃত্যুর হুমকিও পাচ্ছেন।

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে চলে চাওয়ার ঘোষণার কয়েকদিন পরেই আবারও ইন্সটাগ্রামে ফিরে এসেছেন সেলেনা গোমেজ। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।