ঈদের পর থেকে তৃণমূল স্বাস্থ্যসেবার মানোন্নয়নে মাঠে থাকবেন স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
সিটিজেন ডেক্স সিটিজেন ডেক্স
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৪, ১২:২৯ PM

ঈদের পর থেকে তৃণমূল স্বাস্থ্যসেবার মানোন্নয়নে আবারও মাঠে নেমে পড়ব। প্রয়োজনে প্রত্যন্ত গ্রামেগঞ্জে চলে যাব। দেশের চিকিৎসাব্যবস্থাকে মানুষের জন্য সহজলভ্য করতে, যা যা করার দরকার তা-ই করব।’ এভাবে নিজের মনের কথা ব্যক্ত করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। 

রাজধানীর বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব কনভেনশন হলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘কথা কম বলে অসুস্থ মানুষের সেবায় কাজ করে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করতে হবে। স্বাস্থ্য খাতের সব ভালো উদ্যোগগুলো জাতির পিতাই শুরু করেছিলেন। আমাদের দায়িত্ব, জনগণের জন্য সেই উদ্যোগগুলো বাস্তবায়ন করা। সেই কাজ করতে মুখে আমাদের বড় বড় কথা বললেই হবে না, আমাদের কাজ করে দেখাতে হবে।’ 

স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আজিজুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম, বিএসএমএমইউয়ের উপাচার্য অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক প্রমুখ।