ইউরো বিজয়ীদের বরণে স্পেনের রাস্তায় জনসমুদ্র

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস জার্নাল স্পোর্টস জার্নাল
প্রকাশিত: ১৬ জুলাই ২০২৪, ০৬:১৩ PM

সদ্য শেষ হলো ইউরোপ চ্যাম্পিয়নশিপের (ইউরো) এবারের আসর। এতে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে রেকর্ড চতুর্থবারের মতো শিরোপা ঘরে তুললো স্পেন। আর এই ইউরো বিজয়ীদের বরণে স্পেনের রাস্তায় নেমেছে জনসমুদ্র।

মাদ্রিদের সিবেলেস স্কয়ারে আনন্দ ভাগাভাগিতে হাজারো সমর্থকের সঙ্গে একাকার মোরাতা-রদ্রি-ওলমোরা। নানা ভঙ্গিমায় বাঁধন হারা উচ্ছ্বাস লা-রোজাদের। উৎযাপনে আতসবাজিসহ প্রিয় খেলোয়াড়ের ছবি নিয়ে আসেন কেউ কেউ।

সাধনার ট্রফি নিয়ে নাচ-গানে পিছিয়ে থাকেননি জুনিয়র ইয়ামাল থেকে শুরু করে সিনিয়র কারভাহালও। গর্বের বুক ফুলিয়ে স্প্যানিশ সমর্থকদেরও চ্যাম্পিয়ন ঘোষণা দেন, লা রোজা দলপতি।

এর আগে, দুই রাজকুমারীকে নিয়ে রাজপ্রাসাদে খেলোয়াড়দের স্বাগত জানান, স্পেনের রাজা ষষ্ঠ ফিলিপ ও রাণী লেতিজিয়া। এ সময় চতুর্থ শিরোপার প্রতীকী জার্সি, রাজার হাতে তুলে দেন স্প্যানিশ দলপতি মোরাতা। নিজ বাসভবনে ইয়ামাল-নিকোদের বরণ করে, লা-রোজাদের টিম স্পিরিটের প্রশংসা করেন, স্প্যানিশ প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ।

এদিকে রেকর্ড ষষ্ঠ কোপা জিতে বুয়েন্স আয়ার্সে ফিরেছে আর্জেন্টিনা দল। মেসি-ডি মারিয়াদের বরণ করতে, রাস্তায় জড়ো হন হাজারো সমর্থক। রাজকীয়ভাবে তাদেরকেও বরণ করতে মুখিয়ে পুরো দেশ।