ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলা; শঙ্কায় কোপার ফাইনাল

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস জার্নাল স্পোর্টস জার্নাল
প্রকাশিত: ১৪ জুলাই ২০২৪, ০২:৩৩ PM

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর জান নেওয়া হামলার ঘটনা ঘটেছে।  পেনসিলভেনিয়ায় প্রচারণা সভায় হামলার শিকার হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট এবং আসন্ন নির্বাচনের রিপাবলিকান এই প্রার্থী। এদিকে ফ্লোরিডার মায়ামিতে কলম্বিয়ার বিপক্ষে কোপা আমেরিকার ফাইনালে নামার আগে চূড়ান্ত অনুশীলন শেষ করেছে আর্জেন্টিনা জাতীয় দল। ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ ফ্লোরিডার (এফআইইউ) ফুটবল মাঠে লিওনেল মেসিসহ কয়েকজনের সঙ্গে আলাপ করছিলেন কোচ লিওনেল স্কালোনি।

এই সময়ই ঘটে গেলো সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার ঘটনা।

আর্জেন্টাইন গণমাধ্যম ক্লারিন তাদের এক প্রতিবেদনে বলেছে পৃথিবীর অন্যতম প্রভাবশালী দেশের সাবেক প্রেসিডেন্ট মারা যেতে পারতেন ভেবে অন্য সাধারণ মার্কিনিদের মতো হতবাক হয়ে যান মেসিরাও।

হামলার এই ঘটনার পর স্বাভাবিকভাবে প্রশ্ন উঠেছে মাঠে গড়াবে তো কোপা আমেরিকার ফাইনাল? বাংলাদেশ সময় সোমবার (১৫ জুলাই) সকাল ৬টায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে হওয়ার কথা আর্জেন্টিনা-কলম্বিয়ার ফাইনাল।

মূল ঘটনা হচ্ছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী সমাবেশে গুলির ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ট্রাম্প। এ ঘটনায় হামলাকারীসহ ২ জন নিহত হয়েছেন, আরেকজন গুরুতর আহত হয়েছেন।

হামলার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গেছে হামলায় ট্রাম্পের কান ও মুখমন্ডল বেয়ে রক্ত পড়ছে।

শিরোপা ধরে রাখা মিশনে পুরো স্কোয়াডের সঙ্গে অনুশীলন শেষ করে মেসি-ডি মারিয়ার সঙ্গে কথা বলছিলেন আর্জেন্টাইন কোচ। সঙ্গে পাশে ছিলেন জিওভানি লো সেলসো, নিকোলাস ওতামেন্ডি ও রদ্রিগো ডি পল।

তখন অনুশীলন কাভার করতে আসা আর্জেন্টাইন সাংবাদিকদের মোবাইলে আসতে থাকে ট্রাম্পের রক্তাক্ত ছবি। যা দেখে বিস্ময় প্রকাশ করেন মেসি-স্কালোনিরা।

এদিকে, কোপা আমেরিকা কভার করতে সাংবাদিকরা নিজেদের মধ্যে উত্তরহীন প্রশ্নগুলো করতে থাকেন। ট্রাম্পের উপর হামলার পর কি প্রতিক্রিয়া দেখাবে দক্ষিণ আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল?

নিরাপত্তাকর্মীরা কি হার্ড রক স্টেডিয়ামে হতে যাওয়া ফাইনালের কোনো পরিবর্তন আনবেন? কোপা আমেরিকার ফাইনাল কি ঝুঁকির মধ্যে? এ সব প্রশ্নের কোনো উত্তর নেই।

আর এই উত্তর গুলো যিনি দেবেন তিনি ছিলেন খেলায় ব্যস্ত। মায়ামির আরেক কোণে ১০ নম্বর জার্সি আর অধিনায়কের আর্মব্রান্ড পরে সিনিয়র তারকাদের সঙ্গে ফুটবল খেলায় মত্ত ছিলেন কনমেবলের সভাপতি আলেজান্দ্রো ডোমিঙ্গুয়েজ।