সালাহর দুই গোলে লিভারপুলের জয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০২৪, ১২:৫২ PM

মোহাম্মদ সালাহর জোড়া গোলে কাল নিউক্যাসলকে এ্যানফিল্ডে ৪-২ গোলে বিধ্বস্ত করেছে লিভারপুল। এই জয়ে তিন পয়েন্টের ব্যবধানে এগিয়ে প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রাখলো অল রেডসরা।

যদিও প্রথমার্ধের ২২ মিনিটে সালাহর শট নিউক্যাসল গোলরক্ষক মার্টিন ডুব্রাভকা রুখে না দিলে জয়ের ব্যবধান আরো বাড়াতে পারতো জার্গেন ক্লপের দল। কাল ম্যাচে ডুব্রাভকা লিভারপুলের ১০টি শট প্রতিহত করেছেন।

কিন্তু সেই ভুলের প্রতিদান ঠিকই ম্যাচে জোড় গোল করে দিয়েছেন মিশরীয় স্ট্রাইকার সালাহ। লিভারপুলের হয়ে বাকি গোলদুটি করেছেন কার্টিস জনসন ও কোডি গাকপো। গত আট ম্যাচে নিউক্যাসলের এটি সপ্তম পরাজয়।

বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ও আর্সেনালের থেকে পাঁচ পয়েন্ট এগিয়ে শীতকালীণ বিরতিতে যাচ্ছে লিভারপুল। বিস্ময়কর ভাবে লিভারপুলের থেকে তিন পয়েন্ট পিছিয়ে টেবিলের দ্বিতীয় স্থান ধরে রেখেছে এ্যাস্টন ভিলা।

কাল ম্যাচ শেষে ক্লপ বলেছেন, ‘এটা একটি বিশেষ ম্যাচ, বিশেষ রাত। আমার দলের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ ম্যাচ ঠিল। ম্যাচের শুরুটাও বেশ ভাল হয়েছিল। সবাই ডুব্রাভকার খেলা দেখেছে। নিউক্যাসলের এই গোলরক্ষক আমাদের জন্য ম্যাচটা কঠিন করে তুলেছিল। দুর্দান্ত একটি ম্যাচ। যে গোলগুলো আমরা হজম করেছি সেগুলো বাদ দিয়ে ম্যাচের বাকি সময়টা আমি দারুন উপভোগ করেছি।

এই পরাজয়ে শীর্ষ চারের থেকে ১১ পয়েন্ট পিছিয়ে টেবিলের নবম স্থানেই থাকলো নিউক্যাসল। এর ফলে কোচ এডি হাউয়ের উপর চাপ আরো বাড়লো। 

এ্যানফিল্ডে কাল ঝড়ো বাতাসের মধ্যে লিভারপুল নিজেদের দারুনভাবে এগিয়ে নিয়ে গেছে। আর তারই জেড়ে হাউয়ের দল কোন প্রতিরোধই গড়তে পারেনি। নিউক্যাসল বস বলেছেন, ‘আমরা নিজেদের সেরাটা ফিরে পেতে লড়াই চালিয়ে যাচ্ছি। আজকের ম্যাচে সবদিক থেকে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি, সেখানে প্রতিশ্রুতিও ছিল। যতক্ষন সম্ভব আমরা লিভারপুলকে প্রতিরোধ করার চেষ্টা করেছি। ইনজুরির কারনে আমাদের অনেকেই অনুপস্থিত রয়েছে। ডিসেম্বরে ব্যস্ত সূচীতে আমাদের অনেক কঠিন ম্যাচ খেলতে হয়েছে। যার প্রভাব দলের পারফরমেন্সে পড়েছে।’