‘ওমর’ সিনেমার পোস্টারে কেন হুমায়ূন আহমেদ ও মান্নার নাম?

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৪, ০২:৩৪ PM

পবিত্র ঈদুল ফিতরে প্রেক্ষাগৃহে দেখা যাবে মোস্তফা কামাল রাজের পরিচালিত সিনেমা ‘ওমর’। সম্প্রতি সিনেমাটির পোস্টার মুক্তি পেয়েছে। তবে পোস্টারটি নজর কেড়েছে ভিন্ন কারনে। সিনেমার পোস্টারটিতে জুড়ে দেওয়া আছে কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদ ও চিত্রনায়ক মান্নার নাম। তাহলে কি সিনেমাটিতে তাদের সংশ্লিষ্টতা আছে? 

পরিচালক রাজ বলেন, ‘শৈশব থেকেই বেড়ে ওঠা হুমায়ূন আহমেদের বই পড়ে, নাটক দেখে। তার নাটকের গল্প ও চরিত্রগুলোর প্রতি আমার সব সময় দুর্বলতা ছিল। বলা যায়, যেটা আমাকে পরবর্তীকালে নির্মাণের কাজটাকে ভালোবাসতেও সাহায্য করেছে। তিনি আমার ভীষণ পছন্দের মানুষ। তার বাকের ভাই, মিসির আলী, মুনা, রুপা, মতিসহ অনেক চরিত্র খুবই জনপ্রিয়। এমন মানুষকে ভালোবাসা থেকেই এই শ্রদ্ধা। তবে একটুকু বলব, সিনেমা দেখে দর্শক বুঝতে পারবেন, কেন উৎসর্গ করা।’

চিত্রনায়ক মান্নার অনেক সিনেমা দেখেছেন পরিচালক। মান্না অভিনীত সিনেমার অনেক সংলাপ তার পছন্দের। সিনেমায় সেগুলোর সঙ্গে একটা সংশ্লিষ্টতা পাবেন দর্শক। তবে এটা নিয়ে বিস্তারিত কিছু বলেননি তিনি। 

তিনি বলেন, ‘চিত্রনায়ক মান্নার অনেক সিনেমা আমার পছন্দের। তার অভিনয়ের ধরন, সংলাপ বলা ভালো লাগে। আমাদের সিনেমার যে নায়ক শরিফুল রাজ, তিনিও প্রয়াত এই অভিনেতার ভক্ত। সিনেমায় হুমায়ূন আহমেদের মতো মান্নাকেও পাবেন। সেটা দর্শকদের এখন বলতে চাই না। সিনেমা হলেই দেখুক।’

‘ওমর’ সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শরীফুল রাজ, শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, নাসির উদ্দিন খান, এরফান মৃধা শিবলু, আবু হুরায়রা তানভীর ও নাফিস আহমেদ প্রমুখ।