সিনেমায় আর অভিনয় করবেবন না চিত্রনায়িকা মাহিয়া মাহি!

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২৩, ১১:৪০ AM

মানুষের কাল্যাণ কাজ করবেন ঢাকাই সিনেমার অভিনেত্রী মাহিয়া মাহি। এজন্য সিনেমাকে বিদায় জানানোর ঘোষণা দিলেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন মাহি। নির্বাচনি প্রচারণায় দিন-রাত এক করে প্রচারণা চালাচ্ছেন তিনি। ভোট চাইছেন ঘরে ঘরে গিয়ে। এতদিন বড়পর্দায় দেখা নায়িকাকে চোখের সামনে দেখতে পেয়ে উচ্ছ্বসিত সাধারণ মানুষ।

ভোট চাওয়ার সময় ভোটারদের নানা সমস্যা ও সম্ভাবনার কথা শোনেন, দেন উন্নয়নের নানান প্রতিশ্রুতি।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) গোগ্রাম ইউনিয়নে ভোট চাইতে গেলে এক নারী ভোটার মাহিকে বলেন, ভোটের পর নেতারা দেশ ছাড়া হয়ে যায়, এটা আমরা কিন্তু দেখব না! ভোটার আগে যেভাবে মানুষের কাছে যাচ্ছেন, ভোটের পরেও যেন এমনই দেখি

ওই নারী ভোটারের প্রশ্নের জবাবে মাহি বলেন, ‘আমার বাসা মন্ডমালা। এখানেই থাকব। আমি তো আর সিনেমা করব না। আমার বাচ্চা হয়ে গেছে, সংসার আছে। আমি এখন আপনাদের নিয়ে থাকব।’

গত কয়েক বছর ধরে রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করছেন মাহি। আগামী ৭ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চেয়েছিলেন তিনি। কিন্তু দল তাকে মনোনয়ন না দেওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের লড়াইয়ে নেমেছেন।

উল্লেখ্য, মাহিয়া মাহি ২০১২ সালে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘ভালোবাসার রঙ’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন।২০১৩ সালে মাহির পরপর তিনটি চলচ্চিত্র সাফল্যের মুখ দেখে, এবং তিনি অভিনেত্রী হিসেবে নিজের অবস্থান সুদৃঢ় করেন। ২০১৪ সালে বেশ সাফল্যের সঙ্গেই কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। অগ্নি, কি দারুন দেখতে, দবির সাহেবের সংসার, হানিমুন, অনেক সাধের ময়না এবং দেশা: দ্য লিডার এর মতো চলচ্চিত্রে অভিনয় করে সমালোচকদের প্রশংসা কুড়িয়েছেন। ২০১৫ সালে রোমিও বনাম জুলিয়েট চলচ্চিত্রের মাধ্যমে টলিউডে অভিষেক ঘটে তার। একই বছর অগ্নির দ্বিতীয় কিস্তি অগ্নি ২ চলচ্চিত্রটি ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত হয়। চলচ্চিত্রটি পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ২০১৫ সালের ১৮ জুলাই দেশব্যাপী মুক্তি দেওয়া হয়। তিনি ২০১৬ সালে হুমায়ূন আহমেদের লেখা বিখ্যাত উপন্যাস কৃষ্ণপক্ষের 'অরু' চরিত্রে, এবং অন্ধ মেয়ের চরিত্রে অনেক দামে কেনা চলচ্চিত্রে অভিনয় করেন, দুটি চলচ্চিত্রই বেশ প্রশংসিত হয়। ২০১৭ সালে তার একমাত্র চলচ্চিত্র ঢাকা অ্যাটাক মুক্তি পায়, যা বাংলাদেশের প্রথম পুলিশ থ্রিলার চলচ্চিত্র, চলচ্চিত্রটি দেশ-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়। ২০১৮ সালে তার অভিনীত চারটি চলচ্চিত্র মুক্তি পায়।