‘জামাল কুদু’ গানে নেচে রহস্যময় ক্যাপশন বুবলির

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২৩, ০২:২৯ PM

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভেসে বেড়াচ্ছে ববি দেওয়াল অভিনীত ’জামাল কুদু’ গান। ইন্টারনেট ব্যবহার করেন অথচ ‘জামাল কুদু’ গান শোনেননি, এমন লোক বোধহয় খুঁজে পাওয়া যাবে না। জামাল কুদু জ্বরে রীতিমতো কাঁপছে নেট দুনিয়া। বলিউড সিনেমা “অ্যানিমেল” এর গানটি টিকটক,ফেসবুক রিলস সবখানেই বাজছে। গানের সঙ্গে সবাই যার যার মতো করে নাচের মুদ্রা তুলছেন, কেউ কেউ আবার চেষ্টা করছেন সিনেমায় গানটির দৃশ্যে দেখানো ববি দেওলের নাচের মুদ্রা অনুকরণের। এবার সেই কাতারে নাম লিখালেন নায়িকা শবনম বুবলী।

সম্প্রতি একটি প্রতিষ্ঠানের বর্ষপূর্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বুবলী। সেখানেই এই সিনেমার ছন্দে শরীর দোলাতে দেখাতে গেল অভিনেত্রীকে।

সোমবার (১৮ ডিসেম্বর) ফেসবুকে ‘জামাল কুদু’ গানের তালে মাথায় পানপাত্র নিয়ে নাচের একটি ভিডিও প্রকাশ করেন তিনি। আপাতদৃষ্টিতে এটি খুবই স্বাভাবিক বিষয়। কেননা এ গানে তারকা থেকে সাধারণদের অনেকেই ভিডিও বানিয়ে প্রকাশ করছেন নেট দুনিয়ায়। কিন্তু চোখ আটকে গেল রিলসের ক্যাপশনে। সেখানে লিখেছেন, ‘হিংসা একটি মানসিক ক্যানসার। শিগগির সেরে উঠুন।’

রহস্যময়ী এমন ক্যাপশনে কারো নাম না নিলেও ভক্তদের বুঝতে কষ্ট হয়নি, সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়ে বুবলী তার নিন্দুকদের উদ্দেশেই এমন বার্তা দিতে চেয়েছেন।

প্রসঙ্গত, ‘জামাল কুদু’ মূলত একটি জনপ্রিয় ইরানি গান “জামাল জামালু” থেকে অনুপ্রাণিত। গানটি অ্যানিমেল সিনেমায় নতুন করে সুরারোপ করেছেন সুরকার হর্ষবর্ধন রামেশ্বর। সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন মেঘনা নাইদু, সাবিহা, ঐশ্বরিয়া দাসারি, সৌনক, হার্ষিতাসহ আরও অনেকে।

গানের কথাগুলোর বাংলা অর্থ অনেকটা এরকম, ওহ! কালো চোখের সৌন্দর্য, তোমার নিষ্ঠুরতায় আমার হৃদয় ভেঙে দিও না। ওহ, তুমি আমাকে ছেড়ে নতুন যাত্রা শুরু করছ, আর আমি মজনুর মতো পাগল হয়ে যাচ্ছি। আমার হৃদয়ের সঙ্গে খেলা করো না প্রিয়তম। তুমি আমাকে ছেড়ে ভ্রমণে যাচ্ছ আর আমি মজনুর মতো পাগল হয়ে যাচ্ছি।