সাইফউদ্দিনকে বাদ দিয়েই বিশ্বকাপের দল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস জার্নাল স্পোর্টস জার্নাল
প্রকাশিত: ১৪ মে ২০২৪, ০১:৩০ PM

আগামী ২ জুন থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এবারের বিশ্বকাপ আয়োজন করছে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্র যৌথভাবে। এরই মধ্যে প্রায় সব দেশেই বিশ্বকাপে তাদের দল ঘোষণা করেছে। বাকি ছিলো বাংলাদেশের দল ঘোষণার। অবশেষে সেই অপেক্ষার পালা শেষ হয়েছে। জানা গেলো বিশ্বকাপে অংশ নিতে যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে কে কে যাচ্ছেন। ভক্তদের অপেক্ষার অবসান ঘটিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

মঙ্গলবার (১৪ মে) দুপুরে আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন নিয়মিত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সহ-অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে তাসকিন আহমেদের কাঁধে। ওপেনার হিসেবে দলে রাখা হয়েছে দুই অভিজ্ঞ সৌম্য সরকার ও লিটন দাসকে। তাদের সঙ্গে আছেন তরুণ বাঁহাতি তানজিদ হাসান তামিম। মিডল অর্ডার সামলাবেন সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ ও উইকেটরক্ষক ব্যাটার জাকের আলী অনিক। স্পিনার হিসেবে রয়েছেন, শেখ মেহেদী হাসান, তানভীর ইসলাম ও রিশাদ হোসেন।

টাইগাররা চার পেসার নিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্রে। ইনজুরিতে বিশ্বকাপ যাত্রা নিয়ে শঙ্কা তৈরি হলেও যুক্তরাষ্ট্রের বিমানে চড়ছেন তাসকিন। এছাড়া স্কোয়াডে রয়েছেন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব। দলের সঙ্গে অতিরিক্ত খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে, আফিফ হোসেন ও হাসান মাহমুদকে।

ঘরের মাঠে সবশেষ অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজ দিয়ে দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। সিরিজে ৪ ম্যাচে শিকার করেছিলেন ৮ উইকেট। এর মধ্যে দুই ম্যাচে শিকার করেছেন তিনটি করে উইকেট। ধারণা করা হয়েছিল, বিশ্বকাপের দলে জায়গা পাবেন সাইফউদ্দিন। তবে শেষ পর্যন্ত সুযোগ পাননি এই অলরাউন্ডার।

বাংলাদেশ স্কোয়াড: নাজমুল হাসান শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তানভীর ইসলাম, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

স্ট্যান্ডবাই: আফিফ হোসেন ও হাসান মাহমুদ।