মেসির ইন্টার মিয়ামিতে যুক্ত হতে যাচ্ছেন আরেক আর্জেন্টাইন তারকা

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস জার্নাল স্পোর্টস জার্নাল
প্রকাশিত: ০৪ মে ২০২৪, ১১:০৭ AM

বতর্মান যুগের সেরা তারকা বলা হয় লিওনেল মেসিকে। আর তাকে দলে ভিড়িয়ে বেশ আলোচনার জন্ম দেয় যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামি। এরপর যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাবটিতে যোগ দেন আর্জেন্টাইন তারকার এক সময়ের সতীর্থ সার্জিও বুসকেটস, জর্ডি আলবা ও লুইস সুয়ারেজ। এতে অনেকেই ডেভিড বেকহামের দলকে ডাকেন মিনি বার্সেলোনা নামে।

এবার বিশ্বকাপজয়ী মেসির আরেক সতীর্থকে দলে টানতে উঠে পড়ে লেগেছে ইন্টার মায়ামির কর্তৃপক্ষ। তিনি আর্জেন্টিনার সব শিরোপা জয়ের সারথি অ্যাঞ্জেল ডি মারিয়া। ইউরোপের সেরা ক্লাব রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, পিএসজি ও জুভেন্তাসের জার্সিতে আলো ছড়িয়েছেন ৩৬ বছর বয়সি এই তারকা। চলতি মৌসুমে খেলছেন বেনফিকায়। পর্তুগিজ ক্লাবটির জার্সিতে এখন পর্যন্ত করেছেন ১৬ গোল।

জনপ্রিয় ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোলডটকম জানিয়েছে, আক্রমণভাগকে আরও শক্তিশালী করতে মেসি-সুয়ারেজের সঙ্গী হিসেবে ডি মারিয়াকে দলে আনতে চাইছে মায়ামি। এরই মধ্যে আলাপ আলোচনা শুরু করেছে দুপক্ষ। চলতি মৌসুমে বেনফিকার সঙ্গে শেষ হবে আর্জেন্টাইন তারকার চুক্তির মেয়াদ।

এ ছাড়া আসছে কোপা আমেরিকা কাপের পর বিদায় বলবেন জাতীয় দলকে। আর এই সুযোগটাই নিতে চাইছে মায়ামি। তবে গুঞ্জন রয়েছে ক্লাব ফুটবলের ক্যারিয়ার বেনফিকাকেই শেষ করতে চাইছেন এ আর্জেন্টাইন।

গণমাধ্যমটি আরও জানিয়েছে, মায়ামি রয়েছে মেসি-সুয়ারেজের মতো তারকা ফুটবলার। তাদের পক্ষে প্রতিটি ম্যাচে খেলা সম্ভব হচ্ছে না। ফলে আক্রমণভাগে আরও একজন অভিজ্ঞ তারকাকে চাইছে ক্লাবটি। তাই ডি মারিয়াকেই বেশি পছন্দ দলটির কর্তাদের।

শেষ পর্যন্ত ডি মারিয়া রাজি হলে তিনি হবেন মেসির চতুর্থ পুরোনো সতীর্থ। এ পর্যন্ত ৪৭৬ ম্যাচের ক্লাব ফুটবল ক্যারিয়ারে ১০০টি গোল করেছেন এ আর্জেন্টাইন।