বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি-চিনের ২ সদস্য নিহত

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩৯ PM

ব্যাংক ডাকাতি ও কর্মকর্তাকে অপহরণের পর থেকে কুকি চিনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে বাংলাদেশ সেনাবাহিনী। এবার বান্দরবান জেলার রুমা উপজেলার দুর্গম বাকলাই পাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে কুকি চিন ন্যাশনাল আর্মির দুই জন সশস্ত্র সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। এ সময় উদ্ধার করা হয়েছে তিনটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদ, ওয়াকিটকি ও অন্যান্য সরঞ্জামাদি।

রবিবার (২৮ এপ্রিল) দুপুরে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করে।

এর আগে, ২২ এপ্রিল বান্দরবানের রুমা উপজেলার দুর্গম মুনলাই পাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে কুকি-চিনের এক সশস্ত্র সন্ত্রাসী নিহত হয়। সে সময় অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করে সেনাবাহিনী।

উল্লেখ্য, ২ এপ্রিল রাত সাড়ে আটটার দিকে প্রথমে বান্দরবানের রুমার সোনালী ব্যাংক শাখায় হানা দেন অস্ত্রধারীরা। ওই হামলায় কেএনএফের শতাধিক সদস্য অংশ নিয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে। এ সময় তাঁরা ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুট করার চেষ্টা চালান। টাকা নিতে না পেরে তাঁরা পুলিশ ও আনসার সদস্যদের কাছ থেকে ১৪টি অস্ত্র ও ৪১৫টি গুলি লুট করেন। পরে ব্যবস্থাপক নেজাম উদ্দীনকে অপহরণ করে নিয়ে যান। ৪৮ ঘণ্টা পর তাঁকে রুমা বাজার এলাকা থেকে উদ্ধার করে র‍্যাব। নেজাম উদ্দীনকে ৯ এপ্রিল চট্টগ্রামে বদলি করা হয়।