প্রায় আড়াই মাস পর চালু হচ্ছে মিরপুর-১০ স্টেশন

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২৪, ০৪:২৭ PM

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় গত ১৯ জুলাই কিছু দুর্বৃত্তের ভাঙচুর-হামলায় বন্ধ হয়ে যায় মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর-১০ নম্বর সেকশন স্টেশন। পরে তা পরিদর্শনে গিয়ে বিগত আওয়ামী লীগ সরকার জানায়, এ দুটি স্টেশন চালু করতে এক বছরের বেশি সময় লাগবে।

তবে অন্তর্বর্তী সরকার দায়িত্ব নিয়ে মাত্র দুই মাস ১৭ দিন পর চালু করে কাজীপাড়া স্টেশন। এরপর অপেক্ষা ছিল মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন নিয়ে। অবশেষে এ স্টেশন নিয়ে সুখবর দিলো মেট্রোরেল কর্তৃপক্ষ।

মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশনের প্রয়োজনীয় মেরামতকাজ সম্পন্ন হয়েছে। আগামীকাল মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে পুনরায় মেট্রোর এই স্টেশনটির কার্যক্রম শুরু হবে।

আজ সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর উত্তরায় ডিএমটিসিএল কার্যালয়ে এক সাংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ এই কথা জানান।

কর্তৃপক্ষ বলছে, মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশনের প্রয়োজনীয় মেরামত ও পরীক্ষা-নিরীক্ষার কাজ শেষ হয়েছে। প্রস্তুত করা হয়েছে ক্ষতিগ্রস্ত টিকিট কাটার মেশিন, ইলেকট্রনিক সরঞ্জামসহ পুরো অবকাঠামো। সবকিছুই সন্তোষজনক।

এর আগে মিরপুর-১০ স্টেশনে ট্রায়াল মেট্রোরেল চালু হয়।