জবির নতুন ট্রেজারার হলেন হুমায়ুন কবীর চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০২৩, ১১:১৯ AM

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ট্রেজারার হলেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী।

আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর)  রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার এর সই করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ১২ (১) ধারা অনুসারে অধ্যাপক ড. মো.  হুমায়ুন কবীর চৌধুরীকে উক্ত বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ করা হলো। জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ধারা ১২ এর উপধারা ৪, ৫, ৬, ৭ ও ৮ অনুসারে তিনি কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করবেন। কোষাধ্যক্ষ পদে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ৪ (চার) বছর।

কোষাধ্যক্ষ পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ অর্থ সম্মানী হিসেবে পাবেন এবং বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময়ে নিয়োগটি বাতিল করতে পারবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। 

প্রসঙ্গত, অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির এর পূর্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।