মুক্তির আগেই শাহরুখের যে রেকর্ড ভাঙলেন রণবীর কাপুর

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩, ০২:৩৭ PM

চলতি বছরটা ছিল বলিউড ছিল শাহরুখ খানের দখলে। পরপর দুই ছবি দিয়ে বেশ গরম করে ফেলে বলিউড ইন্ডাস্ট্রি। কিং খানের পাশাপাশি সালমান খানও মোটামুটি আলোচনায় ছিলেন ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমাটির কল্যাণে। তবে বছর শেষে দুই খানকে টেক্কা দিতে এবার দুয়ারে ‘অ্যানিমেল’। এরই মধ্যে ‘জাওয়ানে’র রেকর্ড ভেঙেছে রণবীর কাপুরের এই নতুন ছবিটি।

বলিউডের সিনে বিশ্লেষকদের মতে, মুক্তির দিনই ‘অ্যানিমেল’ গোটা বিশ্বের বক্স অফিসে ১০০ কোটি হাঁকাতে পারে! অন্তত অগ্রীম বুকিংয়ের ঝড়, সেদিকেই ইঙ্গিত করছে। ‘অ্যানিমেল’ প্রথম হিন্দি ছবি, যা আমেরিকার ৮৮৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন শাহরুখ খান। তার ‘জাওয়ান’ আমেরিকার মোট ৮৫০টি সিনেমা হলে মুক্তি পেয়েছিল। ৩৮টি হল বেশি নিয়ে কিং খানের সেই রেকর্ড ভেঙে দিচ্ছেন রণবীর।

যদিও আন্তর্জাতিক অঙ্গনে রণবীর-অনুরাগীর সংখ্যা কিং খানের মতো না। তবে ‘অ্যানিমেল’-এর রোমহর্ষক, রোমাঞ্চকর অ্যাকশনের দৃশ্য নিয়ে এরইমধ্যে সর্বত্র হইচই পড়ে গেছে। এ ছাড়া অগ্রীম বুকিংয়ের নীরিখে সালমানের ‘টাইগার’ ধারেকাছে নেই রণবীরের ছবি।

প্রসঙ্গত, ২০০ কোটি বাজেটের এই সিনেমাটি পরিচালনা করেছেন সঞ্জয় রেড্ডি বাঙ্গা। রণবীর, রাশমিকা, অনিল কাপুর, ববি দেওল ছাড়াও অভিনয় করেছেন তৃপ্তি দিমরিসহ আরও অনেকে।