পরিচালনায় এলেন স্বাগতা

নিজস্ব প্রতিবেদক
অনলাইন ডেক্স অনলাইন ডেক্স
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২৩, ০৯:০৫ AM

প্রথমবারের মতো পরিচালনায় আসছেন অভিনেত্রী ও সংগীতশিল্পী জিনাত সানু স্বাগতা। বিটিভির ‘ছোট ছবি, বড় স্বপ্ন’ প্রকল্পের আওতায় একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করবেন তিনি। স্বাগতার প্রথম সিনেমার নাম ‘অতএব’। সিনেমাটি নিয়ে স্বাগতা বলেন, ‘এটি ভালোবাসার গল্প। রোমিও-জুলিয়েট, শিরি-ফরহাদের মতো ব্যর্থ প্রেমের গল্প। সামাজিক বৈষম্যের কারণে প্রকৃত ভালোবাসা পূর্ণতা না পাওয়ার গল্পই দেখা যাবে। পরিচিত একটি গল্প। তবে দেখাতে চাই আমার মতো করে।’


স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে পড়েছেন স্বাগতা। মাস্টার্সের অংশ হিসেবে একটি স্বল্পদৈর্ঘ্য সিনেমা তৈরির কথা ছিল। অতএব গল্পটি তাঁর তখনকার লেখা। এখনো মাস্টার্স শেষ করা হয়ে ওঠেনি স্বাগতার। ফলে এটিও এত দিন তৈরি করা হয়নি।


স্বাগতা জানান, মাসখানেক আগে বিটিভির ‘ছোট ছবি, বড় স্বপ্ন’ প্রকল্পের সার্কুলেশন দেখে চিত্রনাট্যটি জমা দেন তিনি। প্রাথমিকভাবে নির্বাচিত হওয়ার পর সাক্ষাৎকারের জন্য ডাক আসে। সব প্রক্রিয়া শেষ করে অবশেষে ২৩ নভেম্বর বিটিভির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়, নির্বাচিত হয়েছে তাঁর চিত্রনাট্য।

স্বাগতার এই সিনেমায় কারা অভিনয় করবেন, তা এখনো চূড়ান্ত হয়নি। নতুন শিল্পীদের নিয়েই কাজটি করতে চান তিনি। স্বাগতা বলেন, ‘কয়েকজনের নাম মাথায় আছে। তবে এখনো কারও সঙ্গে কথা হয়নি। শুটিংয়ের আগে ৭ দিনের ওয়ার্কশপে অংশ নিতে হবে আমাকে।