কক্সবাজারে চালু হলো বিআরটিসির দ্বিতল সিটি বাস সার্ভিস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২৩, ০২:১৬ PM

অবশেষে কক্সবাজারে চালু হচ্ছে দুইতলা বাস। শুক্রবার সকাল সাড়ে ৭ টায় কক্সবাজার আইকনিক রেলস্টেশন থেকে শুরু হবে এই সিটি সার্ভিস। বিআরটিসির দুইতলা বাস দিয়ে এই সিটি সার্ভিস চালু করা হচ্ছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইয়ামিন হোসেন। তিনি জানান প্রথম দিকে দুটো বাস দিয়ে চালু করা হচ্ছে এই সিটি সার্ভিস। 

যেহেতু প্রতিদিন সকাল ৭ টা ২০ মিনিটে ট্রেন আসে কক্সবাজারে তার সাথে সঙ্গতি রেখেই সকাল সাড়ে ৭ টায় রেলস্টেশন থেকে এই দ্বি-তল বাসগুলো ছাড়বে বলে জানা গেছে। 

ভাড়া ও দূরত্ব : 
শহরের ঘুনগাছতলা থেকে ৩৫ টাকায়, 
হলিডের মোড় থেকে ৩০ টাকায়
লাবনী পয়েন্ট থেকে ২৫ টাকায়
সুগন্ধা মোড় থেকে ২০ টাকায়
ডলফিন মোড় থেকে ১৫ টাকায়
রেলস্টেশনে আসা যাওয়া করা যাবে এই সিটি সার্ভিসের বাসে।

পর্যটন নগরী কক্সবাজারে প্রথমবারের মতো চালু হলো বিআরটিসির দ্বীতল সিটি বাস সার্ভিস। বাসগুলোকে ট্যুরিস্ট বাস নাম দিলেও স্থানীয়রাও যাতায়াত করতে পারবে সিটি বাসে করে। রেলস্টেশন থেকে শহরের শহীদ স্মরণী মোড় অর্থাৎ ঘুনগাছতলা পর্যন্ত নিয়মিত চলাচল করবে দ্বীতল বাসগুলো।

প্রথম দিনেই যাত্রীতে ভরা ছিলো বাসগুলো। যাত্রীরা বলছেন সরকারি এমন সেবার মাধ্যমে অটোচালকদের দৌরাত্ম কমবে।

যাত্রীরা বলেন, রেলস্টেশনে থেকে ডলফিন মোড় যেতে চাইলে অটোওয়ালা ২০০/১৫০ টাকা ভাড়া চেয়ে বসেন। আমাদের ক্ষেত্রে যা বহন করা খুবই ব্যয়বহুল। বিআরটিসির এই সার্ভিস খুব ভালো উদ্যোগ। আমরা এমন উদ্যোগকে স্বাগত জানাই।

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) মোহাম্মদ মাসুদ রানা বলছেন, কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে ট্রেনের যাত্রীদের যাতে কোন অসুবিধা না-হয় সেকারণেই সার্ভিসটি চালু করা হয়েছে। যেখানে নামমাত্র মূল্যে পর্যটকরা কক্সবাজার শহরে যাতায়াত করতে পারবেন।