নতুন সুবিধা যুক্ত হলো হোয়াটসঅ্যাপ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২৪, ১১:২৫ AM

বিশ্বব্যাপী এখন জনপ্রিয় হয়ে উঠছে হোয়াটসঅ্যাপ। আমাদের বাংলাদেশেও এর প্রচুর ব্যবহার হচ্ছে। বলায় যায় এর অন্যতম কারণ মাধ্যমটি সহজে ব্যবহার করতে পারে তাই। বার্তা বিনিময়ের পাশাপাশি অডিও ও ভিডিও কল করার সুযোগ থাকায় ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক কাজে অনেকেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। ফলে ব্যবহারকারীদের কথা ভেবে প্রায়ই নতুন নতুন ফিচার আনছে জনপ্রিয় এ অ্যাপটি।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য এবার ট্যাগিং ফিচার চালু করছে। এর ফলে ব্যবহারকারীরা চাইলেই এখন পছন্দের কাউকে তার স্ট্যাটাসে ট্যাগ করতে পারেন। এতে করে সেই পোস্ট বিশেষ করে যাকে ট্যাগ করা হল, তার সঙ্গে রি-শেয়ার হবে।  খবর জি নিউজের। 

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়ার জন্য প্রথমে মোবাইলের অ্যাপটি ওপেন করতে হবে। এরপর স্ক্রিনের নিচে বা ওপরে অবস্থিত ‘স্ট্যাটাস’ অপশনটি ট্যাব বা ক্লিক করতে হবে। পরে ‘My Status’ য়ে গিয়ে নতুন স্ট্যাটাস আপডেট দিতে হবে। এরপর টেক্সট ফিল্ডে গিয়ে আপনি যেসব বন্ধুকে ট্যাগ করতে চান তাদের নাম লেখুন এবং এর আগে ‘এড’ বাটন প্রেস করে ট্যাগ নিশ্চিত করুন।

তবে সেই পোস্টে কাকে ট্যাগ করা হয়েছে তা শো করবে না হোয়াটসঅ্যাপ। এছাড়া একজন ব্যবহারকারী তার প্রতিটি স্ট্যাটাস ৫ জনকে ট্যাগ করতে পারবে। এবং যাদের ট্যাগ করা হবে আলাদাভাবে শুধু তাদের কাছেই নোটিফিকেশন যাবে।

এছাড়া স্ট্যাটাস আপডেট লাইক করার সুবিধাও থাকছে। বাটনে একটা মাত্র ট্যাপ স্রেফ দরকার-তাতেই পছন্দের স্ট্যাটাস লাইক হয়ে যাবে। এখানেও প্রাইভেসি বজায় থাকবে। যার স্ট্যাটাস লাইক করা হবে, সেই পোস্টে এই লাইক শো হবে না, শুধু ওই ব্যক্তি নোটিফিকেশন পাবেন এবং একা তিনিই এটা দেখতে পাবেন। মেটা এআই ভয়েস মোড ফিচার নিয়েও কাজ চলছে যাতে কৃত্রিম বুদ্ধিমত্তার সঙ্গে সরাসরি কথা বলতে পারেন ইউজার। জানা গিয়েছে, এক্ষেত্রে ব্রিটিশ এবং আমেরিকান দুই অ্যাকসেন্টই রাখা হবে মেটা এআই ভয়েস মোডে, যাতে কারও বুঝতে অসুবিধা না হয়।