আবারও সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা; উপনেতা মতিয়া চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২৪, ০২:৩৩ PM

আবারও সংসদের নেতা নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। টানা চতুর্থবারের মতো সংসদ নেতা নির্বাচিত হলেন তিনি।
 
আজ বুধবার (১০ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনে দলটির নবনির্বাচিত সংসদ সদস্যদের নিয়ে অনুষ্ঠিত সংসদীয় দলের সভায় এ সিদ্ধান্ত হয়।

সংসদ নেতা হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এদিকে দ্বাদশ জাতীয় সংসদের উপনেতা নির্বাচিত হয়েছেন বেগম মতিয়া চৌধুরী। 

এ ছাড়া আজকের সভায় স্পিকার হিসেবে বর্তমান স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে নির্বাচিত করার সিদ্ধান্ত হয়। ডেপুটি স্পিকার পদে শামসুল হক টুকুকে আবারও নির্বাচনের সিদ্ধান্ত হয়।

এদিকে সংসদীয় দলের সভায় বর্তমান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে আবারও স্পিকার হিসেবে নির্বাচনের সিদ্ধান্ত হয়। ডেপুটি স্পিকার শামসুল হক টুকুকেও রাখা হয় বহাল।

চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী লিটনকেও বহাল রাখা হয়েছে তার পদে। তিনি আওয়ামী লীগের সংসদীয় দলের সেক্রেটারি হিসেবেও দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ২২২টি আসনে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। আর আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী দল জাতীয় পার্টি পেয়েছে ১১টি আসন। তবে স্বতন্ত্র প্রার্থীদের জয়ের হার এবার বেশি। তারা ৬২টি আসনে জয় পেয়েছেন। আর অন্যান্য দল পেয়েছে একটি আসন।