লাঙ্গল ফেলে নৌকায় উঠলেন জাপার ৩ শতাধিক নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২৩, ১১:০৪ AM

লাঙ্গলের ফলা ছেড়ে নৌকার হাল ধরলেন জাতীয় পার্টির তিন শতাধিক নেতাকর্মী। ঢাকা জেলা জাতীয় পার্টির (জাপা) সিনিয়র সহ-সভাপতি খন্দকার নুরুল আনোয়ার বেলালের নেতৃত্বে ‍সালমান এফ রহমানের হাতে ফুলের তোড়া তুলে দিয়ে আওয়ামী লীগে যোগ দেন তারা।

স্থানীয় আওয়ামী লীগের নেতাদের ভাষ্য, বর্তমান সরকারের উন্নয়নে ‘অভিভূত’ হয়ে তারা আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

বুধবার (২৭ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলা আওয়ামী লীগ অফিসে ঢাকা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সালমান এফ রহমানের হাতে ফুলের তোড়া তুলে দিয়ে তারা যোগদান করেন।

যোগ দেওয়া নেতাদের মধ্যে রয়েছেন, ঢাকা জেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি খন্দকার নুরুল আনোয়ার বেলাল, জাতীয় মাহিলা পার্টির ঢাকা জেলা ও নবাবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রেশমী আক্তার, জাতীয় যুব সংহতির নবাবগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক মো. জাকির হোসেন ও জাতীয় যুব সংহতি নবাবগঞ্জ উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক মো. মাহফুজুর রহমান৷

সদ্য আওয়ামী লীগে যোগ দেওয়া রেশমী আক্তার ও খন্দকার নুরুল আনোয়ার বেলাল তাদের বক্তব্যে বলেন, জাতীয় পার্টির কর্মকাণ্ডে আমরা বিরক্ত। তাই কাঁধ থেকে লাঙ্গল ফেলে দিয়ে আজ নৌকায় উঠলাম। আমাদের প্রিয় নেতা সালমান এফ রহমানের সঙ্গে থেকে আওয়ামী লীগের জন্য কাজ করব। আসন্ন নির্বাচনে শেখ হাসিনাকে বিজয়ী করতে একসঙ্গে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন তারা।

ঢাকা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সালমান এফ রহমান জাতীয় পার্টি থেকে আওয়ামী লীগে যোগ দেওয়া নেতাকর্মীদের ফুল দিয়ে বরণ করে নিয়ে বলেন, নবাবগঞ্জের অভূতপূর্ব উন্নয়নে এ অঞ্চলের মানুষ যারপরনাই খুশি। আজ যোগ দেওয়া নেতাকর্মীরা ৭ জানুয়ারির নির্বাচনে নৌকার বিজয়ে নিরলস কাজ করে যাবেন বলে আশা করি।
অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার কথা জানিয়েছেন ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান।

এ সময় দীর্ঘদিন জাতীয় পার্টির রাজনীতি করা এসব নেতাকর্মীরা আওয়ামী লীগে যোগদান করে উচ্ছ্বাস প্রকাশ করেন। জাতীয় পার্টিতে অবহেলিত এসব নেতাকর্মীরা তুলে ধরেন তাদের আক্ষেপের কথা।

অনুষ্ঠানে ৭ জানুয়ারির নির্বাচনে সবাইকে নিয়ে ভোট দেয়ারও আহ্বান জানান সালমান এফ রহমান। নিজ দলের নেতাকর্মীদের জাতীয় পার্টির অংশগ্রহণ করা নেতাকর্মীদের সহযোগিতার করার আহ্বান জানান।