'হামাক একখান ভোট দিবা?' রংপুরের আঞ্চলিক ভাষায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২৩, ০৯:৪৩ PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচারণায় রংপুর গিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানি গিয়ে আঞ্চলিক ভাষায় নৌকা মার্কায় ভোট চাইলেন তিনি।

আজ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে রংপুরের পীরগঞ্জ সরকারি উচ্চবিদ্যালয় মাঠে জনসভায় বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, 'কী বাহে একখান ভোট মুই পামু না, হামাক একখান ভোট দিবান না, হামাক একখান ভোট দিবা।'

এ সময় রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের নৌকার প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরীর হাত তুলে উপস্থিত জনতাকে দেখিয়ে শেখ হাসিনা বলেন, আমার মেয়ে শিরীন শারমিনকে দিয়ে গেলাম। সে জয়ের বোন, পুতুলের বোন। নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করা মানে আমাকে ও জয়কে ভোট দেওয়া।

বিএনপি-জামায়াতের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, আমরা দিন-রাত পরিশ্রম করি মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। আর তারা (বিএনপি-জামায়াত) আসে ধ্বংস করার জন্য। কাজেই তাদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। অগ্নিসন্ত্রাসীদের ধরে পুলিশে দিতে হবে। মানুষের জীবন নিয়ে কাউকে খেলতে দেওয়া হবে না।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকারে আসে জনগণের সেবা করতে। বঙ্গবন্ধুকে হত্যা করার পর যারা ক্ষমতায় এসেছিল, তারা এসেছিল লুটপাট করতে। লুটপাট, সন্ত্রাস-জঙ্গিবাদ- এগুলোই ছিল তাদের কাজ। তারা মানুষের কল্যাণে কোনো কাজ করেনি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালের প্রতিটি নির্বাচনে আমরা জয়লাভ করেছি। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম ধারাবাহিকভাবে গণতন্ত্র অব্যাহত থেকেছে। একটা স্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়েছে। কিন্তু দুর্ভাগ্য হলো এই স্থিতিশীলতা অনেকেই চায় না। অবৈধভাবে ক্ষমতা দখলকারীর পকেট থেকে যেসব দল উঠে এসেেছে, তারা মানুষের শান্তি দেখতে পারে না। যে কারণে অগ্নিসন্ত্রাস করছে, বাসে-ট্রেনে আগুন দিচ্ছে।

তিনি আরও বলেন, বাংলাদেশে কেউ ভূমিহীন, কেউ গৃহহীন থাকবে না। প্রত্যেকেরই একটা ঘর হবে। রংপুর বিভাগের প্রায় প্রতিটি উপজেলা ভূমিহীন-গৃহহীন মুক্ত হয়েছে। এভাবে দেশের ৩৪টি জেলা ভূমিহীন-গৃহহীন মুক্ত। বাকি জেলাগুলোও খুব অল্পসময়ে আমরা ভূমিহীন-গৃহহীন মুক্ত করে দিতে পারব।