তাদের নির্বাচন বর্জনের ডাকে কেউ আর সাড়া দেয় না

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২৩, ১১:৪৫ AM

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ গতকাল অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদার পৌর অডিটোরিয়ামে আয়োজিত সভায় এলাকার সাবেক ও বর্তমান চেয়ারম্যান-মেম্বার, মেয়র ও কাউন্সিলরসহ উপস্থিত সাধারণ মানুষের এক মতবিনিময় সভায় অংশ নেন।

এতে তিনি বলেন, বিএনপির নির্বাচন বর্জনের হাঁকডাক এখন নির্বাচনী প্রচারের মধ্যেই ঢাকা পড়ে গেছে। তাদের নির্বাচন বর্জনের ডাকে কেউ আর সাড়া দেয় না, এমনকি বিএনপির নেতাকর্মীরাও সাড়া দেননি। বিএনপির অনেক নেতা নির্বাচনে অংশ নিচ্ছেন। বিএনপির নেতারা বের হয়ে তৃণমূল বিএনপি গঠন করেছেন। আমাদের এখানেও তৃণমূল বিএনপির প্রার্থী আছেন।

তিনি আরও বলেন, বিএনপি যাদের ওপর ভরসা করেছিল, তারাও বলছে অবাধ, সুষ্ঠু নির্বাচন চায়। কয়েক দিন আগে জাতিসংঘ বিবৃতি দিয়েছে, নির্বাচনে যাতে সবাই ভোট দিতে পারে। তার মানে বিএনপি যে নির্বাচনে বাধা দিচ্ছে, তার বিরুদ্ধেই তারা সেটি বলেছে। যুক্তরাষ্ট্রও বলেছে অবাধ, সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হওয়া দরকার। আমরা সেটাই করতে চাই, সেটিতে বাধা দিচ্ছে বিএনপি। আমরা আশা করব, ভিসা নীতি যেটি ঘোষণা করা হয়েছে, বিএনপিসহ যারা এই নির্বাচনে বাধা দিচ্ছে, তাদের ওপরই এই ভিসা নীতি প্রয়োগ করা হবে।