২ মৃত ভোটারের স্বাক্ষর জমা, স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০২৩, ০৬:০৮ AM

দুইজন মৃত ভোটারের স্বাক্ষর জমা দেওয়ায় রাজবাড়ী-১ (সদর-গোয়ালন্দ) আসনের স্বতন্ত্র প্রার্থী আশিশ আকবর সুবিড়ের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। তবে তিনি এর বিরুদ্ধে আপিল করবেন বলে জানা গেছে। ঢাকা পোস্টের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সোমবার (৪ ডিসেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাই করে বাতিলের বিষয়টি জানান রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু কায়সার খান।

মনোনয়নপত্র বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থী আশিশ আকবর সুবিড় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর আলী মর্জির ছেলে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, স্বতন্ত্র প্রার্থী কতৃক ১ শতাংশ সমর্থন সূচক তালিকা থেকে নির্বাচন কমিশন দৈবচয়নের ভিত্তিতে প্রদত্ত ১০ জন ভোটারের তথ্য যাচাই-বাছাইয়ে সাত জন ভোটারের সমর্থনের তথ্য সঠিক পাওয়া যায়নি।এর মধ্যে দুই জন ভোটারকে মৃত পাওয়া যায়। বাকি অবশিষ্ট ৫ জন ভোটার জানান তারা প্রার্থীর পক্ষে স্বাক্ষর তালিকায় স্বাক্ষর বা টিপসই করেননি। এছাড়াও প্রার্থীর ১ শতাংশ সমর্থন সূচক তালিকায় অনেক ভোটারের স্বাক্ষর বা টিপসই পাওয়া যায়নি। তাই ১ শতাংশ ভোটারের তথ্য সঠিকতা না পাওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী আশিশ আকবর বলেন, আমি যে তথ্য দিয়েছি তাতে ভুল ছিল না। আমি এ বিষয়ে নির্বাচন কমিশনে আপিল করবো।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তাদের বাতিলের কারণ রায়ে উল্লেখ করা হয়েছে।

এছাড়া যে সব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা ৫ থেকে ১০ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।