তফসিল ঘোষণাকে কেন্দ্র করে ইসিতে ৮ প্লাটুন বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২৩, ১০:৫৪ AM

আজ সন্ধ্যায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। জাতির উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে এই তফসিল ঘোষণা করার কথা রয়েছে। এটাকে কেন্দ্র করে নির্বাচন ভবনে নিরাপত্তা ব্যবস্থা জোরদারে ৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও বেড়েছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নিরাপত্তা ব্যবস্থাও।

বিজিবির লেফট্যানেন্ট কর্নেল রেদওয়ানুল ইসলাম জানান, ৮ প্লাটুন (প্রতি প্লাটুনে ২০ জন সশস্ত্র সদস্য) জওয়ান নিয়ে তারা সতর্ক অবস্থানে রয়েছেন।

নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম জানিয়েছেন, বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৭টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জাতির উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে তফসিল ঘোষণা করবেন।

এদিকে, বুধবার সকাল থেকেই বাংলাদেশ পর্যটন করপোরেশনের সামনের রাস্তা ছাড়া নির্বাচন ভবনের আশেপাশের সব রাস্তা বন্ধ করে দেয় পুলিশ। যে কোনো অনাকাঙিক্ষত ঘটনা রোধ করতে এপিসি, জলকামান নিয়ে অবস্থান নেয় আইন-শৃঙ্খলা বাহিনী।

এছাড়া র‌্যাবের কয়েকটি টিমকেও কড়া নজর রাখতে দেখা গেছে। বিজিবিও টহল দিচ্ছে। নির্বাচন ভবনে পরিচয়পত্র ছাড়া কাউকেই প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

এদিকে দুপুরে নির্বাচন ভবন ঘুরে গেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি সাংবাদিকদের বলেছেন, সিকিউরিটি যাতে নিশ্চিত হয় সেজন্য যা যা দরকার আমরা সব করবো। আন্দোলন যদি নিয়মতান্ত্রিক হয়, সেই আন্দোলন যাতে সুন্দরভাবে হয়, সেজন্য পুলিশ নিরাপত্তা বিধান করবে। কিন্তু যদি কোনো নৈরাজ্য হয়, কোনো শান্তি-শৃঙ্খলা বিঘ্নকারী কোনো কিছু হয়, সেখানে পুলিশ অবশ্যই কঠোর অবস্থান নেবে।