কোটা নিয়ে যা বললেন তাসরিফ খান

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ১৫ জুলাই ২০২৪, ১১:১৪ AM

দেশজুড়ে এখন উত্তাল কোটা সংস্কার আন্দোলন। সরকারি চাকরিতে কোটার যৌক্তিক সংস্কার চেয়ে কয়েকদিন ধরেই রাজপথে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এটা নিয়ে বক্তব্য দিচ্ছেন রাজনীতিবিদ থেকে শুরু করে বিনোদন জগতের ব্যক্তিত্বরাও। নায়ক সোহেল রানা, শাহরিয়ার নাজিম জয় এর আগে কোটা নিয়ে বক্তব্য দিয়েছেন। এবার কোটা নিয়ে মুখ খুললেন ‘কুঁড়েঘর’ ব্যান্ডের প্রধান ভোকাল তাসরিফ খান। বিভিন্ন ইস্যুতে প্রায়ই ফেসবুকে লেখালেখি করেন এই শিল্পী। তারই ধারাবাহিকতায় এবার চলমান কোটা সংস্কার আন্দোলন নিয়েও পোস্ট দিয়েছেন তিনি।

গতকাল রবিবার (১৪ জুলাই) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তাসরিফ লিখেছেন, ছাত্ররা সম্পূর্ণ যৌক্তিকভাবে তাদের মেধার মূল্যায়ন চায়। এই নূন্যতম চাওয়াটুকু যদি না দেওয়া হয়, তাহলে এর থেকে দুর্ভাগ্যের কিছু আর হতে পারে না।

ভক্ত-অনুরাগীরা তাসরিফের এই স্ট্যাটাসে নানা ধরনের মন্তব্য করেছেন।

মনিরুল ইসলাম নামের একজন লিখেছেন, ধন্যবাদ, সাধারণ ছাত্রদের পক্ষে সুন্দর কথা বলার জন্য। এখন তো সত্য কথা বলার ও সৎ সাহস তথাকথিত ইনফ্লুয়েন্সারদের নেই।

রিয়াজ উদ্দীন খান লিখেছেন, অসাধারণ কথা বলেছেন ভাই।

জিহাদ হাসান পাপেল লিখেছেন, ভাই আপনি সঠিক কথা বলছেন। আল্লাহ আপনাকে নেক হায়াত দান করুন। আর সবসময় সঠিক পথে থেকে মানুষের উপকার করার জন্য কবুল করুক।

মিনু আক্তার মিম নামের আরেক ভক্ত লিখেছেন, একদম রাইট কথা ভাই।

এর আগে বিভিন্ন সমাজসেবামূলক কর্মকাণ্ডে দেখা গেছে তাসরিফ খানকে। বিশেষ করে ২০২২ সালে সিলেটের বন্যাদুর্গত বিপর্যস্ত মানুষদের জন্য আর্থিক সহায়তা চেয়ে ফেসবুকে লাইভ করেন তিনি। যা মুহূর্তেই ভাইরাল হয়। সহায়তায় কোটি টাকার বেশি ফান্ড সংগ্রহ করে বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়ে আলোচনা ও প্রশংসায় ভাসেন এই শিল্পী।

প্রসঙ্গত, তাসরিফের গাওয়া প্রথম ‘মধ্যবিত্ত...’ গানটি রাতারাতি তাকে শ্রোতাদের কাছে নিয়ে যায়। পরবর্তী সময়ে ‘তুমি মানে আমি...’, ‘ময়না রে...’, ‘তাই তো আইলাম সাগরে...’, ‘ব্যাচেলর...’ গানগুলো দিয়ে আসেন আলোচনায়।