শিক্ষার্থীরা না বুঝেই কোটা নিয়ে আন্দোলন করছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১৪ জুলাই ২০২৪, ০২:২৪ PM

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে গত কয়েকদিন ধরেই আন্দোলন করছেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। চলমান এই কোটা আন্দোলনে স্বার্থান্বেষীরা উসকানি দিচ্ছে বলে অভিযোগ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, শিক্ষার্থীরা না বুঝেই কোটা নিয়ে আন্দোলন করছে।

আজ রবিবার (১৪ জুলাই) দুপুরে সেগুনবাগিচায় জাতীয় শিল্পকলায় মাদকের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে যোগদান শেষে এসব কথা বলেন তিনি।

এ সময় আসাদুজ্জামান খান বলেন, আদালতে বিষয়টি বিচারাধীন থাকার পরও রাজপথে আন্দোলন যৌক্তিক না।

কোটাবিরোধীদের বিরুদ্ধে শাহবাগে মামলা করার বিষয়ে মন্ত্রী বলেন, মেরিট আছে বলেই মামলা করা হয়েছে। মামলার যে অভিযোগ উল্লেখ করা হয়েছে তার সত্যতা পাওয়া না গেলে মামলা খারিজ হয়ে যাবে। মন্ত্রী বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় কারা উসকানিদাতা, কারা ইন্ধনদাতা তা তদন্ত করে খুঁজে বের করা হবে।

মন্ত্রী বলেন, শিক্ষার্থীরা না বুঝেই কোটা নিয়ে আন্দোলন করছে। কোটা আন্দোলনে উসকানিদাতা রয়েছে। শিক্ষার্থীদের ভুল পথে পরিচালিত করা হচ্ছে। 

এর আগে, মূল অনুষ্ঠানে মাদক চোরাচালান নিয়েও কথা বলেন মন্ত্রী। মিয়ানমারকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, মাদক চোরাচালান ঠেকাতে দেশটির কাছ থেকে কোনো সহযোগিতা পাওয়া যাচ্ছে না।