প্রথমবার শ্রেয়া ঘোষালের সঙ্গে গান গাইবেন আসিফ

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২৩, ০২:৩২ PM

বাংলাদেশের একসময়ের সবচেয়ে জনপ্রিয় কণ্ঠশিল্পী ছিলেন আসিফ আকবর। গ্রাম বাংলায় যে কোন অনুষ্ঠান মানেই আসিফ। চাই সেটা বিয়ের অনুষ্ঠান হোক কিংবা কোন পিকনিকের। তবে বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত হওয়ার কারণে দীর্ঘদিন ধরে গানের জগতের বাইরে ছিলেন এই কণ্ঠশিল্পী।

এবার ওপার বাংলা-হিন্দির জনপ্রিয় কণ্ঠশিল্পী শ্রেয়া ঘোষালের সঙ্গে ফিরছেন আসিফ আকবর! প্রথমবারের মতো তারা দ্বৈত গানে কণ্ঠ দিতে যাচ্ছেন তিনি! আসিফ-শ্রেয়া গাইবেন দুটি গান। একটি হবে বাংলায়, আরেকটি হবে হিন্দিতে। এ তথ্য জানিয়েছেন আসিফ আকবর।

তিনি ফেসবুকে লেখেন, সাউন্ডটেকের সুলতান মাহমুদ বাবুল ভাইয়ের উৎসাহে ভারতের প্রখ্যাত শিল্পী কবিতা কৃষ্ণমূর্তির সঙ্গে মিলন নামে একটি ডুয়েট অ্যালবাম হয়েছিল ২০০৩ সালে। মনোয়ার হোসাইন টুটুল ভাইয়ের সুরে সেসব গান আজও মানুষের ভাল লাগার তালিকায় আছে।

শ্রেয়া ঘোষাল তখন ছোট ছিলেন। বিগত দেড় দশকে তিনি নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। পাঁচবার ভারতীয় জাতীয় পুরস্কার পাওয়া শ্রেয়া ঘোষালের কণ্ঠের ফ্যান আমি। ভার্সাটাইল এই গায়িকার সুরে বিমোহিত সারা বিশ্ব। মাস তিনেক ধরে চলছিল শ্রেয়া আর আমার ডুয়েট গানের প্রজেক্ট নিয়ে আলোচনা। অবশেষে সিদ্ধান্ত হয়েছে একটা হিন্দি, একটা বাংলা গান রেকর্ড করা হবে।’

আসিফ জানান, ২৪ নভেম্বর শ্রেয়া প্রথম হিন্দি গানটির ভয়েস দেবেন মুম্বাইতে। আর আসিফ বর্তমানে অসুস্থ। সুস্থ হলেই মুম্বাই গিয়েই গানের রেকর্ডে অংশ নেবেন।

তিনি আরও জানান, এই গানের কথা লিখেছেন ভারতের রবি বাসনেট। এর সুর ও সংগীত করেছেন রাজিব রায় ও মনতোষ দিঘারিয়া।

ফ্রান্সের বিলিভ মিউজিক থেকে আসবে গান দুটি।