প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানাল রাশিয়া

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৮ জানুয়ারি ২০২৪, ১১:৫৮ AM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ছিল খুবই গুরুত্বপূর্ণ। এর আগে কখনও বাংলাদেশের কোন নির্বাচনে অন্যান্য দেশের এত আগ্রহ দেখা যায়নি। নির্বাচনে চাপও ছিল প্রচুর। তবে সকল বাধা পেরিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিদেশি পর্যবেক্ষকদের বক্তব্য, নির্বাচনে ভোটার উপস্থিতি কম হলেও শান্তিপূর্ণ ও সুষ্ঠু হয়েছে। এই নির্বাচনে ২৯৮ টি আসনের মধ্যে ২২৩ টি আসনে জয়লাভ করে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হতে চলেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এমন জয় লাভ করার পর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

আজ সোমবার (৮ জানুয়ারি) সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে অভিনন্দন জানান রাশিয়ার রাষ্ট্রদূত।

এদিকে বিকেলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করবেন আওয়ামী লীগ সভাপতি। রোববার (৭ জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ আসনের মধ্যে ২২৩ আসনে জয়ী হয়েছেন নৌকার প্রার্থীরা। এ জয়ের মধ্যদিয়ে টানা চতুর্থ দফা সরকার গঠন করতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ২২৩টি আসনে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। আর আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী দল জাতীয় পার্টি পেয়েছে ১১টি আসন। তবে স্বতন্ত্র প্রার্থীদের জয়ের হার এবার বেশি। তারা ৬২টি আসনে জয় পেয়েছেন। আর অন্যান্য দল পেয়েছে একটি আসন।